সিংড়ায় ধর্ষণ চেষ্টার দায়ে একজনের ১০ বছর কারাদন্ড

প্রকাশিত: জানুয়ারী ২৩, ২০২৩, ১০:৫৬ রাত
আপডেট: জানুয়ারী ২৩, ২০২৩, ১০:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

নাটোর প্রতিনিধি: নাটোরে ধর্ষণ চেষ্টার অপরাধে এক বৃদ্ধকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আজ সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আবদুর রহিম এই রায় দেন। একই সঙ্গে জরিমানার টাকা আদায় করে ভুক্তভোগী ওই নারীকে দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত আব্দুল আজিজ (৬৩) সিংড়া উপজেলার সোয়াইর গ্রামের বাসিন্দা।

মামলা বিবরণে জানা গেছে, বিয়ে বিচ্ছেদ হওয়া ওই নারী সন্তানদের নিয়ে সিংড়া উপজেলায় নিজ বাড়িতে বসবাস করতেন। ২০১৮ সালের ১৩ মার্চ দুপুরে সন্তানদের অনুপস্থিতিতে আজিজ ওই নারীর ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা করে। এসময় ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আজিজকে হাতেনাতে আটক করেন। খবর পেয়ে তার স্বজনরা আজিজকে ছিনিয়ে নিয়ে যান। এ ঘটনায় ১৮ মার্চ ওই নারী নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণ চেষ্টার মামলা করেন।

মামলাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ তদন্ত করে ট্রাইব্যুনালে প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় আসামি আজিজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর মধ্যে জামিনে মুক্ত হওয়ার পর থেকে আসামি আজিজ পলাতক ছিল।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌসুলি আনিছুর রহমান বলেন, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামির অনুপস্থিতিতে আদালত এ রায় দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়