ধুনটে অবৈধ বিদ্যুৎ সংযোগের হিড়িক, দুর্ঘটনার শঙ্কা

প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ০৮:৪৮ রাত
আপডেট: জানুয়ারী ২৪, ২০২৩, ০৮:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় অবৈধ পন্থায় বিদ্যুৎ ব্যবহারের মহোৎসব চলছে। শীতের শুরু থেকে রাতে ব্যাডমিন্টন খেলার নামে বিদ্যুতের তারে (লাইনে) আংটা লাগিয়ে শতাধিক স্থানে অবৈধভাবে এই বিদ্যুৎ ব্যবহার চলছে। ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ সংযোগের কারণে দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছে এলাকার বাসিন্দারা।

সরেজমিন দেখা যায়, উপজেলা সদরসহ বিভিন্ন গ্রামের পাড়া, মহল্লার তরুণ যুবকসহ বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল কলেজের মাঠ থেকে শুরু করেন অফিসে এ খেলা চলছে। তারা সড়কের বৈদ্যুতিক খুঁটির মেইন তার থেকে হুক লাগিয়ে অবৈধ সংযোগ নিয়ে এ খেলার আয়োজন করে। প্রতিদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বাতি জ্বালিয়ে এ খেলা চলছে। বিদ্যুৎ এর এ অপচয়ের ঘটনা প্রকাশ্য ঘটলেও তা প্রতিরোধে সংশ্লিষ্ট নগরীর বিদ্যুৎ বিভাগের নেই কোন তৎপরতা।

কতিপয় বিদ্যুৎ কর্মকর্তার যোগসাজশে এ অবৈধ সংযোগে ব্যাডমিন্টন খেলার হিড়িক চলছে।  এভাবে বিদ্যুৎ ব্যবহারে সরকারকে মোটা অংকের লোকসান গুণতে হচ্ছে। রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে সমাজের উচু পর্যায়ের ব্যক্তিরাও ‘ফাও’ বিদ্যুৎ ব্যবহারে সহযোগিতা যোগাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। প্রতি খেলার মাঠে ৫০০ ওয়াট বা তারও বেশি ক্ষমতার ছয়টি কিংবা আটটি বাল্ব লাগিয়ে খেলার মাঠকে আলোকিত করা হয়।

পল্লী বিদ্যুৎ ধুনট জোনাল অফিসের ডিজিএম মাহবুব জিয়া বলেন, আমরা বিভিন্ন সময় এ নিয়ে অভিযান চালিয়েছি। কোথাও লাইন বিচ্ছিন্ন করেছি। চেষ্টা করেছি অবৈধ বিদ্যুৎ ব্যবহার না করে তারা যেন কোনো বাসাবাড়ির মিটার থেকে সংযোগ নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়