উত্তরাঞ্চলের বিভিন্ন উপজেলায় আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২৩, ০৮:৫৮ রাত
আপডেট: জানুয়ারী ২৫, ২০২৩, ০৮:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক: উত্তরাঞ্চলের বিভিন্ন উপজেলায় আন্তঃস্কুল ও মাদ্রারাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বীরগঞ্জ (দিনাজপুর): দিনাজপুরের বীরগঞ্জে শেখ কামাল আন্তঃস্কুল ও মদরাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান হয়েছে। আজ বুধবার (২৫ জানুয়ারি) বীরগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজিত উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিন্নাত রেহেনা।  এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন  উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. ইয়াছিন আলী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কন্দর্প নারায়ণ রায়। এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ক্রিড়া শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নিয়ামতপুর (নওগাঁ): নওগাঁর নিয়ামতপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস চুড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাংলাদেশ অ্যাথলেটিকস্ ফেডারেশনের উদ্যোগে, উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবং ওয়াল্টনের সৌজনে আজ বুধবার (২৫ জানুয়ারি) সকালে নিয়ামতপুর সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ চূড়ান্ত  প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নিয়ামতপুর উপজেলা প্রেস ক্লাবের উপদেষ্টা আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নিয়ামতপুর সরকারি বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার জাকির হোসেন, নিয়ামতপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ তবিবর রহমান।

এনায়েতপুর (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের চৌহালীতে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসার অ্যাথলেটিকস প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দিনব্যাপি চৌহালী সরকারি কলেজের মাঠে এ অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চৌহালী উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রতিযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার (ভারঃ) মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব পিআইও মোহাম্মদ মজনু মিয়ার সঞ্চালনে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্যা বাবুল আক্তার, থানার ওসি হারুন অর রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার এম এ আরিফ সরকার, জ্যৈষ্ঠ ক্ষেত্র সহকারি শফিকুল ইসলাম শফিক, প্রেসক্লাবের সভাপতি রাশিদুল হাসান জুয়েল ও সাধারণ  সম্পাদক আব্দুল লতিফ প্রমুখ।

বদলগাছী (নওগাঁ): নওগাঁর বদলগাছীতে শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্‌ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আজ বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উৎসব মুখর পরিবেশে অ্যাথলেটিকস্ এর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সামছুল আলম ও উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন।

এ খেলায় উপজেলার সকল স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, যুগ্ম সম্পাদক আব্দুস সালাম মন্ডল, সদর ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম,জামান পিন্টু, রজত গোস্বামী প্রমুখ। শেষে বিজয়ীদের মাঝে মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয়।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুরে শেখ কামাল আন্তঃস্কুল মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থা স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন করেন  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান, মো. মোখছেদুল মোমিন এর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ফয়সাল রায়হান। 
 এ সময় সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, পৌর প্যানেল মেয়র-১ মো. শাহিন হোসেন, শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার খেলা পরিচালনা উপকমিটির আহ্বায়ক মো. আহসান উদ্দিন বাদল, উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) ও  অ্যাথলেটিকস্ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্বোধনী দিনে আজ বুধবার (২৫ জানুয়ারি) উপজেলা ৪০টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা ১৬টি ইভেন্টে অংশ নেয়। আগামীকাল বৃহস্পতিবার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে ১৮টি ইভেন্টের খেলাধুলায় উল্লিখিত সংখ্যক  শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেবে বলে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার পরিচালনা কমিটির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়