আগামীকাল থেকে শুরু ৩য় বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২৩, ১০:৩৪ রাত
আপডেট: জানুয়ারী ২৫, ২০২৩, ১১:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ৩য় বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব । পুন্ড্রনগর চলচ্চিত্র সংসদ, বগুড়ার আয়োজনে ৩ দিনব্যাপি চলচ্চিত্র উৎসবটি চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। বগুড়ার একমাত্র  সিনেপ্লেক্স মধুবনের বড় পর্দায় দেখা যাবে বিশ্বের ১২টি দেশের নির্বাচিত মোট ৪২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। উৎসব পরিচালক নির্মাতা সুপিন বর্মন জানান, এইবারের আসরে সবচেয়ে বড় আকর্ষণ হলো সিনেপ্লেক্সে বসে বিশ্বের বিভিন্ন দেশের দারুণ সব চলচ্চিত্র দেখা, ভিন্ন দেশের ভিন্ন ভাষা, সংস্কৃতির সবচেয়ে সেরা বাছাইকৃত চলচ্চিত্রগুলোই প্রদর্শন করা হবে।

উৎসব তথ্য সূত্রে জানা যায় সারা বিশ্ব থেকে এইবার মোট ২৪৫ টি চলচ্চিত্র জমা পড়েছিলো। সেগুলোর মধ্য থেকে প্রিভিউ কমিটি ৩দিনব্যাপি প্রদর্শনের জন্য সেরা ৪২টি চলচ্চিত্র নির্বাচন করেন। বাছাইকৃত এই ৪২টি চলচ্চিত্র থেকে জুরিবোর্ডের মাধ্যমে ৫টি ক্যাটাগরিতে দেয়া হবে উৎসবের সেরা পাঁচ চলচ্চিত্রের পুরস্কার।

পুরস্কার মনোনয়নের  জন্য এইবার জুরিবোর্ডে আছেন ভারতের কলকাতার চলচ্চিত্র নির্মাতা  ড. জোতির্ময় দেব, দিল্লীর নির্মাতা ও সাংবাদিক শ্রীচেতা দাস, নেপালের নির্মাতা অরুণ দেও জোসি।  উৎসব অঙ্গনে  অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নেপালের চলচ্চিত্র প্র্রযাজক ইন্দু জোসি, জুরি বোর্ড সদস্য অরুণ দেও, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. মোঃ শাহ্ আজম এবং ভারতসহ দেশীয় চলচ্চিত্র নির্মাতাগণ।

মধুবন সিনেপ্লেক্সের কর্ণধার আরএম ইউনুস রুবেল বলেন, প্রতিটি জেলা শহরে চলচ্চিত্রের প্রসার, প্রচার ও দর্শক তৈরির জন্য এধরণের উৎসব খুবই প্রয়োজন। আমাদের মধুবন সিনেপ্লেক্স এই আয়োজনকে স্বাগত জানিয়ে প্রদর্শনের সবধরণের সহযোগিতা করবে। আগামীকাল বিকেল সাড়ে ৫টা থেকে শুরু হবে উৎসব, পরেরদিন সকাল ১০ টা থেকে এবং ২৮ জানুয়ারি বিকেল সাড়ে ৫ থেকে দেখা যাবে চলচ্চিত্রগুলো। উৎসব অঙ্গনে থাকবে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পসহ সব বয়সী মানুষের জন্য নানা ব্যবস্থা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়