বঙ্গবন্ধুর জীবন অনুসরণ করে তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে যেতে হবে: মজিবর রহমান মজনু

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩, ১০:৫২ রাত
আপডেট: মার্চ ১৭, ২০২৩, ১০:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়াা জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, এই মার্চ মাসেই জন্ম নেওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মার্চ মাসেই স্বাধীনতার ঘোষণা দিয়ে স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র উপহার দিয়েছেন। এই পৃথিবীর ইতিহাসে যা চির অম্লান হয়ে থাকবে। বঙ্গবন্ধু বিহীন এই বাংলাদেশ তার দীর্ঘ কর্মময় জীবন অনুসরণ করে আমাদের এই স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন বঙ্গবন্ধু  সাংবাদিকদের বলেছিলেন "যে জাতি অর্ধাহারে অনাহারে দিন কাটায়, কথায় কথায় মানুষ গুলি করে হত্যা করা হয, সে জাতির নেতা হিসেবে আমি জন্মদিন পালন করতে পারি না "। এত বড় হৃদয়ের অধিকারী ছিলেন আমাদের মহান শিক্ষক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ তর ১০৩ তম জন্মদিনে গভীর  শ্রদ্ধা জানাই। জাতির পিতাবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে  অঅয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বক্তা জেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি বলেন, আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এর মূলে আছে আমাদের স্বাধীনতা। আর এই স্বাধীনতার মূল নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু। বাংলা ও বাঙালি যতদিন থাকবে, ততদিন প্রতিটি মানুষের হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা টি জামান নিকেতা, এডভোকেট আব্দুল মতিন, আবুল কালাম আজাদ, এড. মকবুল হোসেন মুকুল, প্রদীপ কুমার রায়, একেএম আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এড. জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বাবলু, এড. শফিকুল ইসলাম আক্কাস, নাসরিন রহমান সীমা, বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান মিন্টু, মাশরাফি হিরো, আনোয়ার পারভেজ রুবন, রুহুল  মোমিন তারিক, এসএম শাহজাহান, খালেকুজ্জামান রাজা, এম এ বাসেদ, অধ্যক্ষ শামসুল আলম জয়, ইমরান হোসেন রিবন, এড. শফিকুল ইসলাম নাফরু, আবু সুফিয়ান শফিক, আবু ওবায়দুল হাসান ববি, মাহফুজুল ইসলাম রাজ,আহসানুল হক, তৌহিদুল করিম কল্লোল, রুমানা আজিজ  রিংকি, আলমগীর হোসেন স্বপন, গৌতম কুমার দাস,সহযোগী সংগঠনের পক্ষে আব্দুস সালাম, কামরুল মোরশেদ আপেল, আলমগীর বাদশা, আমিনুল ইসলাম ডাবলু,এড. লাইজিন আরা লিনা, জুলফিকার রহমান  শান্ত, মঞ্জুরুল হক মঞ্জু, রাকিব উদ্দীন সিজার, রাশেদুজ্জামান রাজন, সজীব সাহা, আল মাহিদুল ইসলামের জয় প্রমুখ। সভাটি পরিচালনা করেন জেলা আওয়াামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজি জুয়েল।

বঙ্গবন্ধুর জন্মদিনের কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে সাতটায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আটটায় দলীয় কার্যালয়ে দিবসটির গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা, বাদ জুম্মা বাইতুর রহমান সেন্ট্রাল জামে মসজিদে দোয়া মাহফিল। এতে বঙ্গবন্ধু ও তার পরিবারবর্গের বিদেহী আত্মার মাগফিরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে দোয়াা পরিচালনা করেন মাওলানা মুফতি আব্দুল কাদের।

জেলা স্বেচ্ছাসেবকলীগ: আজ শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯ টায় দলীয় কার্যালয়ে, স্বাধীন বাংলার মহান স্থপতি, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীন, সাধারণ সম্পাদক মোঃ জুলফিকার রহমান শান্ত, সহ-সভাপতি সহ- অধ্যাপক মনিরুজ্জামান মনির, গোলাম হোসেন, বনি ছদর খুররম, নুরুন্নবী সরকার, মশিউর রহমান মামুন, নাসিমুল বারী নাসিম, খালেকুন্নাহার পলি, রাকিবুল ইসলাম রাজু, আব্দুল্লাহআল নোমান, মামুনুর রশিদ মামুন, সজল শেখ, সোহানুল ইসলাম, আরমান সরকার লিখনসহ জেলা ও পৌরশাখার নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়