নড়াইলে উদীচীর অনুষ্ঠানে পেট্রলবোমা হামলা 

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০৬:৫৮ বিকাল
আপডেট: মার্চ ১৯, ২০২৩, ০৬:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

নড়াইল প্রতিনিধি: নড়াইলের কালিয়া উপজেলায় উদীচীর সাংস্কৃতিক অনুষ্ঠানে দুর্বৃত্তরা পেট্রোলবোমা ছুড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এতে কেউ হতাহত হননি।

শনিবার রাতে উপজেলার খাশিয়াল ইউনিয়নের চোরখালি গ্রামে শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠান চলাকালে দুটি ও অনুষ্ঠান শেষে একটি পেট্রোলবোমা নিক্ষেপ করে। এর মধ্যে দুটি বিস্ফোরিত হয়ে মঞ্চে বিছানো চটে আগুন ধরে যায়। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

এর প্রতিবাদে উদীচীর পক্ষ থেকে রোবাবার বিকেল ৫টায় ওই স্থানে নির্ধারিত অনুষ্ঠানের পরিবর্তে প্রতিবাদ সভা করা হয় ।

আয়োজকদের সূত্রে জানা গেছে, উদীচী বড়দিয়া শাখা সংসদ চোরখালি গ্রামের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চবিদ্যালয়ের মাঠে শনিবার ও রোববার দুই দিনব্যাপী উৎসবের আয়োজন করে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিন বিকেল ৫টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। প্রথমদিন (শনিবার) যথারীতি বিকেল ৫টার দিকে অনুষ্ঠান শুরু হয়। মঞ্চে অতিথিদের সঙ্গে কয়েকজন বাউলশিল্পীও ছিলেন। অনুষ্ঠানে এক হাজারেরও বেশি দর্শক-শ্রোতা ছিলেন। সন্ধ্যা ৭টার দিকে বিদ্যালয়ের সীমানা প্রাচীরের বাইরে থেকে মঞ্চের পেছনের দিকে তরল পদার্থভর্তি একটি কাচের বোতল ছুড়ে মারা হয়। বোতলটি ফাঁকা জায়গায় পড়ে আগুন ধরে যায়। তবে এসময় কোনো শব্দ হয়নি। এ ঘটনায় অনুষ্ঠানে আতঙ্ক ছড়িয়ে পড়লেও উপস্থিত লোকজন খুব একটা আমলে নেননি।

পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবার অনুষ্ঠান শুরু করা হয়। রাত সাড়ে ৯টার দিকে একই দিক থেকে আবার মঞ্চের সামনে আরেকটি বোতল ছুড়ে মারা হয়। বোতলটি মঞ্চের সামনে পড়ে। তবে বিস্ফোরিত হয়নি।

এরপর অনুষ্ঠান কিছু সময় বন্ধ রেখে পুনরায় শুরু হয়ে রাত সাড়ে ১০টার দিকে শেষ হয়।

গভীররাতে আবার মঞ্চে আরেকটি বোতল নিক্ষেপ করা হয়। এটি বিস্ফোরিত হয়ে মঞ্চের কিছু অংশ পুড়ে যায়। বিকট শব্দ শুনে আশপাশের মানুষ এসে আগুন নেভায়।

উদীচী বড়দিয়া শাখার সভাপতি দিলরুবা ইয়াসমিন বলেন, অনুষ্ঠানে পরিকল্পিতভাবে তিন দফা পেট্রোলবোমা ছুড়ে তারা আমাদের থামিয়ে দিতে চেয়েছে। অনুষ্ঠান চলাকালে বিস্ফোরিত হলে অনেক লোক হতাহত হতে পারত। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাই।

ইউপি চেয়ারম্যান ও উদীচী বড়দিয়া শাখা সংসদের উপদেষ্টা বি এম বরকতউল্লাহ বলেন, আমি অনুষ্ঠানে উপস্থিত ছিলাম। এটা খুবই ন্যক্কারজনক ঘটনা। এর প্রতিবাদে আমরা র‌্যালি করব এবং রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ সংগীত পরিবেশন করব।

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বোতলে কিছু একটা ভরে অনুষ্ঠানস্থল লক্ষ্য করে ছোড়া হয়েছে। পুলিশ এ বিষয়ে তৎপর। একাধিক বিষয়কে সামনে রেখে পুলিশ ঘটনার তদন্ত করছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়