লিচু খেয়ে অসুস্থ ছয় শিশু শিক্ষার্থী 

প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৬:০৯ বিকাল
আপডেট: মে ২৪, ২০২৩, ০৬:০৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : দিনাজপুরে লিচু খেয়ে একটি বালিকা মাদরাসার ছয় শিশু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে। 

জানা গেছে, রাতের খাবারের পর লিচু খেয়ে শুয়ে পড়ে ওই শিক্ষার্থীরা। সকালে প্রচণ্ড পেটের পীড়া শুরু হয়। তড়িঘড়ি করে তাদের নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বর্তমানে ওই শিক্ষার্থীরা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক। তবে তাদেরকে হাসপাতালের পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

মঙ্গলবার (২৩ মে) সকালে দিনাজপুরের বিরামপুর পৌর এলাকার শিমুলতলী (গড়েরপাড়) দারুস সালাম সালাফিয়া বালিকা মাদরাসায় এই ঘটনা ঘটে। অসুস্থ ওই ছয় শিশু শিক্ষার্থী হল ফারিয়া (৯) আলিফা (৮), নাজনীন (৯) নামিশা (৯) রাফিয়া (৯) ও সায়মা (৮)। তারা সবাই ওই মাদরাসার চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। দারুস সালাম সালাফিয়া বালিকা মাদরাসার পরিচালক আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, দারুস সালাম সালাফিয়া বালিকা মাদরাসার কওমী শ্রেণিতে ৩০ জন শিশু রয়েছে এবং তাদের মধ্যে ২৫ জন মাদরাসার আবাসিকে থেকে লেখাপড়া করে। গত সোমবার সন্ধ্যায় শিশুরা লিচু খেয়েছিল। সকালে তাদের মধ্যে কিছু শিক্ষার্থী প্রচণ্ড পেট ব্যথা এবং মাথা ঘুরানোর উপসর্গে আক্রান্ত হয়। পরে তাদেরকে দ্রুত বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

দারুস সালাম সালাফিয়া বালিকা মাদরাসার পরিচালক আবু তাহের বলেন, রাতে লিচু খাওয়ার প্রতিক্রিয়ায় মঙ্গলবার সকালে আবাসিকের ছয় শিশুকে পেট ব্যথা ও মাথা ঘুরানো উপসর্গে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে তারা সবাই এখন ভালো আছে।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, আব্দুল্লাহ আল ইফরান বলেন, ছয়জন শিশু লিচু থেকে সৃষ্ট প্রতিক্রিয়ায় তারা আক্রান্ত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ভর্তির সঙ্গে সঙ্গে শিশুদের স্যালাইন ও চিকিৎসা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়