দিনাজপুরে নকল প্রসাধনী সামগ্রী তৈরি ও বিক্রির অপরাধে জরিমানা, প্রতিষ্ঠান সিলগালা

প্রকাশিত: মে ২৪, ২০২৩, ১১:১৩ রাত
আপডেট: মে ২৪, ২০২৩, ১১:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে নকল প্রসাধনী সামগ্রী তৈরি করে বিক্রি করার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। আজ বুধবার (২৪ মে) দিনাজপুর শহরের উপশহর ২নং ব্লকে আবরার কেমিক্যাল নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নকল প্রসাধনী সামগ্রী তৈরি করে বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটি সিলগালা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম।

মমতাজ বেগম বলেন, দিনাজপুর শহরের উপশহর ২নং ব্লকের নিজ বাসায় আবরার কেমিক্যাল নামে একটি নকল প্রসাধনী তৈরির প্রতিষ্ঠান গড়ে তোলেন ফারুক হোসেন। অভিযান চলাকালীন প্রতিষ্ঠানের মালিক উপস্থিত না থাকার কারণে ম্যানেজার শামিম প্রতিষ্ঠানের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি।

তিনি বলেন, যেহেতু প্রতিষ্ঠানটি নিজস্ব কোন ব্রান্ডের কসমেটিক্স সামগ্রী প্রস্তুত না করে দেশীয় নামী-দামী ব্রান্ডের সামগ্রী করছে, আবার আলাদা কোন স্থাপনায় নয়-নিজ বাড়িতে অবৈধভাবে কেমিক্যাল মিশিয়ে নকল পণ্য সামগ্রী তৈরি করার অপরাধে প্রতিষ্ঠানের ম্যানেজারকে তাৎক্ষণিক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নকল প্রসাধনী পণ্য সামগ্রী তৈরির মধ্যে রয়েছে ইতালিয়ানো স্প্যানিশ অলিভ ওয়েল, ওয়েলস ক্যাস্টর ওয়েল, জর্ডন গ্লিসারিন, জনসন অলিভ ওয়েলসহ রাজস্থানী হেনা কোন মেহেদী ও কাভেরী মেহেদী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়