ভিডিও

বগুড়ায় ধর্মীয় ভাবগাম্ভিয্য ও আনন্দ মুখর পরিবেশে পবিত্র ঈদ উল ফিতর পালিত হয়েছে

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০১:৫১ দুপুর
আপডেট: এপ্রিল ১১, ২০২৪, ০৯:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: ধর্মীয় ভাবগাম্ভিয্য ও উৎসাহ উদ্দিপনা এবং আনন্দ মুখর পরিবেশে বগুড়ায় মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল ফিতর পালিত হয়েছে। পশ্চিমাকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার পরপরই মুলত ঈদের উৎসব শুরু হয়ে যায়।

শিশু কিশোর থেকে শুরু করে সব বয়সী মানুষ ঈদের আনন্দে মূখরিত। মুসলিম উম্মাহর সব‘চে বড় ধর্মীয় উৎসব ঈদ উল ফিতর এর প্রধান আকর্ষন হলো ঈদের জামাত। বগুড়ায় সবচে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় বগুড়া শহরের সুত্রাপুর¯’ কেন্দ্রীয় ঈদগাহে। সকাল সাড়ে ৮ টায় বগুড়া কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব মাও : আসগার আলী ঈদের জামাতের ইমামতি করেন।

এছাড়াও সকাল ৯টায় শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামিল মাদরাসায় ঈদের জামাত সকাল সাড়ে ৬ টায়। সুলতানগঞ্জ পাড়া ঈদগাহে(সত্যপীরতলা) ঈদগাহে সকাল ৮টায়, আলামিয়া তলা ঈদগাহে সকাল ৮ টা, বৃন্দাবনপাড়া ঈদগাহে সকাল সাড়ে ৭ টায়, মালতীনগর কেন্দ্রিয় ঈদগাহে সকাল ৭টা ৪৫ মিনিটে, ধাওয়াপাড়া বাইতুস সালাম জামে মসজিদ সংলগ্ন ঈদগাহে সকাল ৮ টায়, ইসলামপুর হরিগাড়ি ঈদগাহে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত হয় সকাল ৮ টায়, দ্বিতীয় জামাত হয় সকাল ৯ টায়।

নারুলী বুদা প্রামানিক কেন্দ্রীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায়, মালগ্রাম ছিলিমপুর ঈদগাহে সকাল সাড়ে ৮ টায়, নিশিন্দারা কারবালা শাহী ঈদগাহে সকাল ৮ টায়, ফুলবাড়ি ও উত্তর মধ্যেপাড়া গোর¯’ান কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮ টায়, করোনেশন স্কুল ঈদগাহে সকাল সাড়ে ৮ টায়, শাজাহানপুর উপজেলার সাজাপুর ফুলতলা মাদরাসা ঈদগাহ, আশেকপুর ঈদগাহে সকাল সাড়ে ৭ টায় এবং বেজোড়া দক্ষিণপাড়া ঊদগাহে সকাল ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস এর ঈদের জামাত হয় সকাল ৮ টায় বগুড়া জিলা স্কুল মাঠে।

এই জামাতে নারীরাও অংশ নেয়। মাওঃ শাইখ আবু নছর মুহাম্মদ ইয়াহইয়া এই জামাতের ইমামতি করেন। ঈদের নামাজের আগে ধর্মপ্রাণ মুসল্লিদের সামনে বথা বলেন, বগুড়া-৬ (সদর ) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা। পরে দেশ জাতি ও মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। এবার ঈদগাহে রেকড সংখ্যাক মুসল্লি ঈদের জামাতে অংশ নেয়। ঈদগাহের ৪ টি গেইট দিয়ে মুসাল্লরা ঈদগাহে আসেন। ঈদের জামাতকে নিবিঘ্ন করতে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS