ভিডিও

শাজাহানপুরে ইমাম নিয়ে বিরোধের জেরে পারতেখুর মধ্যপাড়া ঈদগাহে ঈদের নামাজ হয়নি

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০১:৫৩ দুপুর
আপডেট: এপ্রিল ১২, ২০২৪, ১২:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলার পারতেখুর মধ্যপাড়া ঈদগাহে এবার ঈদের নামাজ হয়নি। বিবদমান দুটি পক্ষ পৃথক স্থানে ঈদের নামাজ পড়েছেন। স্থানীয় ইউপি সদস্য মেরাজুল ইসলাম নান্নু জানিয়েছেন, পারতেখুর মধ্যপাড়া ঈদগাহে প্রায় ৩০ বছর যাবত স্থানীয় মুসল্লীরা ঈদের নামাজ আদায় করে আসছিলেন।

বিগত ৫ বছর আগে সারা দেশের অধিকাংশ এলাকার মানুষ ২৯টি রোজা পালনের পর ঈদের নামাজ পড়েন। কিন্তু পারতেখুর মধ্যপাগা ঈদগাহের ইমাম ডা. মো. আব্দুল মান্নান পীর কেবলা ৩০টি রোজা শেষে ঈদের নামাজ পড়েন। বিষটি সে সময় ব্যাপক আলোচি হয়। এ বছর পাতেখুর মধ্যেপাড়া ঈদগাহ কমিটি সকাল পৌঁনে ৮টায় ঈদের জামাতের ঘোষনা দেয়। কিন্তু ৫ বছর আগের ওই ইস্যুকে সামনে এনে মুসল্লীদের একটি পক্ষ সকাল সাড়ে ৬টায় ঈদের জামাতের ঘোষণা দেয়।

বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে বিভ্রান্তির সৃস্টি হয় এবং সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। এমতাবস্থায় অপ্রীকর ঘটনা এড়াতে একটি পক্ষ পারতেখুর উত্তরপাড়া নতুন মসজিদে এবং অপর পক্ষ পারতেখুর দক্ষিণ মন্ডল পাড়াস্থ ডা. আব্দুল মান্নান পীর কেবলা সাহেবের খানকায় ঈদের নামাজ আদায় করে। পারতেখুর মধ্যপাড়া ঈদগাহের সেক্রেটারি মোত্তালেব হোসেন জানিয়েছেন, ২৯ রোজা আর ৩০ রোজা নিয়ে ৫ বছর আগে যে ভুল বুঝাবুঝি হয়েছিল তা সে সময়ই মিটমাট করা হয়েছিল। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS