ভিডিও

২১ অক্টোবর থেকে শুরু হচ্ছে অনার্স ১ম বর্ষের পরীক্ষা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:২৭ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : পরবর্তিত পরীক্ষার সময়সূচি অনুযায়ী আগামি ২১ অক্টোবর থেকে শুরু হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২৩ সালের অনার্স ১ম বষের্র পরীক্ষা। এই পরীক্ষা শেষ হবে ৮ ডিসেম্বর। এর আগে ১০ অক্টোবর এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২৩ খ্রিস্টাব্দের অনার্স ১ম বর্ষ পরীক্ষা শুরু ২১ অক্টোবর। পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ পরীক্ষার তারিখ ও সময়সূচি পরিবর্তন করতে পারবেন। প্রকাশিত সময়সূচিতে দেখা গেছে, প্রথম দিনে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেষদিন ৮ ডিসেম্বর ভূগোল ও পরিবেশ বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুপুর ১টায় পরীক্ষা শুরু হয়ে প্রশ্নপত্রে উল্লিখিত সময়ে শেষ হবে। এ ছাড়াও তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় যথাসময়ে জানানো হবে।

সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের নিজ-নিজ কলেজে যোগাযোগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS