ভিডিও

প্রথমবারের মতো পূজার ঐচ্ছিক ছুটি পাচ্ছে না জবি

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আপডেট: অক্টোবর ০১, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সনাতনীদের সার্বজনীন শারদীয় দূর্গোৎসবে প্রতিবছরের মতো এবার কার্যকর হচ্ছে না পূজার শুরুর সময়ে ঐচ্ছিক ছুটি।উপাচার্য বরাবর আবেদন করা হলেও তিনি না গ্রাহ্য করেন নি এবং ছুটি মঞ্জুর করেন নি।
 
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে এক ডেপুটি রেজিষ্ট্রারের থেকে জানা যায় পূর্বে বিশ্ববিদ্যালয়ে পূর্বে দূর্গা পূজা উপলক্ষে দুই দিন,  তিন দিন বা কখনো  একদিন ঐচ্ছিক ছুটি মঞ্জুর করে পূজার ছুটির নোটিশ  হতো। তবে এবার ঐচ্ছিক ছুটি থাকছে না। তিনি এ বিষয়ে বিস্তারিত জানতে রেজিস্ট্রার মহোদয়ের সাথে যোগাযোগ করতে বলেন।
 
বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক রবীন্দ্রনাথ মন্ডল এর কাছে এ বিষয়ে জানতে চাইলে,  তিনি বলেন," আমরা উপাচার্যের কাছে দাবী জানিয়েছি, ছুটির জন্য আবেদন করেছি। কিন্তু উপাচার্য এ বিষয়ে পজিটিভ ছিলেন না। তিনি আমাদের ছুটি মঞ্জুর করেন নি। এ বিষয়ে আমি পুনরায় উপাচার্যের সাথে কথা বলতে পারি নি।"
 
ছুটি না পাওয়ার ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো শেখ গিয়াস উদ্দিন বলেন, "ঐচ্ছিক ছুটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশে দেওয়া হয়। উপাচার্য মহোদয় মঞ্জুর না করায় এবার ছুটি পাবে না। তবে শিক্ষার্থী সুবিধার্থে পূজা শুরু প্রথম দুই দিন ৯ ও ১০ অক্টোবর  তারিখে কোনো পরীক্ষা থাকবে না। আর  সনাতনী কর্মকর্তারা তাদের সংরক্ষিত ছুটি কাটাতে পারবেন।"



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS