রুয়েটে সমন্বিত ভর্তিপরীক্ষা ৬ আগস্ট

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২২, ০৬:৪১ বিকাল
আপডেট: আগস্ট ০৩, ২০২২, ০৬:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : দেশের তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের সমন্বিত ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৬ আগস্ট। এরই মধ্যে ভর্তিপরীক্ষার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কেন্দ্র।

এই ভর্তিপরীক্ষায় রুয়েট ছাড়াও অংশ নিচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)। বুধবার বেলা ১১টায় রুয়েটের প্রশাসন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

রুয়েট কেন্দ্রের ভর্তিপরীক্ষা কমিটির সভাপতি এবং তড়িৎ ও কম্পিউটার প্রকৌশল অনুষদের ডিন ড. মো. নজরুল ইসলাম মণ্ডল জানান, এবছর ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে অংশ নেবে সর্বমোট ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী।

ভর্তি পরীক্ষা দুটি গ্রুপে অনুষ্ঠিত হবে। এরমধ্যে ‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সকাল দশটা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা এবং ২০০ নম্বরের মুক্ত হস্ত অংকন সহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল নিবন্ধন পত্র ও সমন্বিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের হার্ডকপি সঙ্গে আনতে হবে। পরীক্ষার হলে অসুদপায় অবলম্বন বা দুর্ব্যবহার করলে পরীক্ষা বাতিল বলে গণ্য হবে।

পরীক্ষা শুরুর ৩০ মিনিট পরে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবে না এবং পরীক্ষা শুরু হওয়ার পর ১ ঘন্টা অতিবাহিত না হওয়া পর্যন্ত পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবে না। পরীক্ষা চলাকালে ভর্তি কমিটির অনুমোদিত ক্যালকুলেটর ছাড়া অন্য ক্যালকুলেটর, মোবাইল ফোন, জ্যামিতি বক্স, স্কেল, সেট স্কয়ার, কম্পাস, ব্যাগসহ অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়