ভিডিও

ঈদে বাড়ি যেতে না পারা শিক্ষার্থীদের আপ্যায়ন করবে জবি

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৮:৪৫ রাত
আপডেট: জুন ১৪, ২০২৪, ০৯:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

আসন্ন ঈদুল আজহায় ঢাকায় অবস্থান করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ও কর্মচারীদের আপ্যায়নের ব্যবস্থা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের জন্য ৫টি খাসির ব্যবস্থা করা হয়েছে। এবারই প্রথমবারের মতো এ উদ্যোগটি নেওয়া হচ্ছে।

 

শুক্রবার (১৪ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিভিন্ন কারণে ঈদে অনেক শিক্ষার্থী বাড়ি যেতে পারে না। অনেকে হলে থাকে। এর মধ্যে ভিন্ন ধর্মের শিক্ষার্থীরাও রয়েছে। কেউ যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় সেজন্য উপাচার্য সবার জন্য দুপুরে খাবারের সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য ৫টি খাসির ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, এ আয়োজনে থাকবে পোলাও, ডিমের কোরমাসহ আরও নানা খাবার। ক্যাম্পাসে বা ঢাকায় অবস্থানরত কর্মকর্তা- কর্মচারীদেরও এ আপ্যায়ন করা হবে। এর মাধ্যমে জবিতে প্রথমবারের মতো নতুন এক দৃষ্টান্ত স্থাপন হবে।

 

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, শুনেছি ঈদে কিছু শিক্ষার্থী ঢাকায় অবস্থান করছে। তারা যেন মন খারাপ না করে ও আনন্দ থেকে বঞ্চিত না হয় তাই ঈদের দিন তাদের জন্য একটি ভালো লাঞ্চের ব্যবস্থা করতে বলেছি। শিক্ষার্থীদের তালিকাও করা হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS