ভিডিও

আইফা অ্যাওয়ার্ডে সেরা শাহরুখ-রানি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৪:৩৩ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৫:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বসেছিল বলিউড তারকাদের মেলা। ঝলমলে আয়োজনে সম্পন্ন হলো আইফা অ্যাওয়ার্ড। এ বছরের অন্যতম মর্যাদাপূর্ণ পুরস্কার আইফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অভিনেতার তালিকা দখল করে নিয়েছেন শাহরুখ খান এবং সেরা অভিনেত্রী রানি মুখার্জি।

হিন্দুস্তান টাইমসের খবরে, শাহরুখ খানের বক্স অফিস হিট ছবি ‘জওয়ান’ এর জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন তিনি। আর সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন রানি মুখার্জি। ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য এই সম্মান পেয়েছেন বলি কুইন। বাকি পুরস্কারের তালিকাতেও বলিউডের অভিজ্ঞ তারকাদের সংখ্যাই বেশি। নতুনদের মধ্যে ভিকি কৌশলকে দেখা গেছে সঞ্চালনায়। মঞ্চে পারফর্ম করলেন কৃতি স্যানন, নোরা ফাতেহি, শাহিদ কাপুররা। তবে সেখানেও বাজিমাত করলেন কিংবন্তি রেখা। এছাড়াও এবছর বিশেষ সম্মান পেয়েছেন বলিউডের ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। তাকে ও প্রযোজক পরিবেশক জয়ন্তীলাল গাদাকে ভারতীয় সিনেমায় অবদানের জন্য এই সম্মান দেওয়া হয়েছে। সিনেমা জগতে ২৫ বছর পূর্ণ হওয়ায় সম্মানিত করা হয়েছে করণ জোহরকে। শাহরুখ ও ভিকির পাশাপাশি তিনিও এবারের ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমির (আইফা) পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালনা করেছেন।

এবছর কারা পেলেন কোন পুরস্কার-

সেরা সিনেমা : অ্যানিমেল
সেরা অভিনেতা : শাহরুখ খান (জওয়ান)
সেরা অভিনেত্রী : রানি মুখার্জি (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে)
সেরা পরিচালক : বিধুবিনোদ চোপড়া (টুয়েলভথ ফেল)
সেরা সহ-অভিনেতা : অনিল কাপুর (অ্যানিমেল)
সেরা সহ-অভিনেত্রী : শাবানা আজমি (রকি অউর রানি কি প্রেম কাহানি)
সেরা খলনায়ক  : ববি দেওল (অ্যানিমেল)
সেরা গল্প  : রকি অউর রানি কি প্রেম কাহানি
সেরা গল্প (অ্যাডাপ্টেড) : টুয়েলভথ ফেল
সেরা সংগীত পরিচালনা : অ্যানিমেল
সেরা সংগীতশিল্পী (পুরুষ) : ভূপিন্দর বাব্বাল (অর্জন ভেল্লি, অ্যানিমেল)
সেরা সংগীতশিল্পী (নারী) : শিল্পা রাও (ছলেয়া, জওয়ান)
সেরা গীতিকার : সিদ্ধার্থ-গরিমা (সতরঙ্গা, অ্যানিমেল)



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS