ভিডিও

মুরাদ পারভেজ’র ‘শেষের গল্প’তে দীপা খন্দকার

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : নাটক ও চলচ্চিত্র নির্মাতা মুরাদ পারভেজ যখন সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন, তখন দীপা খন্দকার জনপ্রিয়তার শীর্ষে। টানা নাটকের কাজ নিয়ে ব্যস্ত থাকতেন দীপা। সেই তখন থেকেই মুরাদ পারভেজ’র সঙ্গে দীপা খন্দকারের সম্পর্কটা  বন্ধুত্বের। কিন্তু কখনোই দীপার মুরাদ পারভেজের নির্দেশনায় কাজ করার সুযোগ হয়ে উঠেনি।

অবশেষে বহু বছর পর হলেও দীপা খন্দকার মুরাদ পারভেজের পরিচালনায় একটি খন্ড নাটকের কাজ করেছেন। নাটকের নাম ‘শেষের গল্প’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মুরাদ পারভেজ। এরইমধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে। এতে আরো অভিনয় করেছেন জাহিদ হোসেন শোভন ও রিফাত জাহান’সহ আরো বেশ কয়েকজন।

মুরাদ পারভেজ বলেন,‘ দীপার সঙ্গে আমার সম্পর্কেটা বন্ধুত্বের। কিন্তু কেন যেন এতোদিন কাজ করা হয়ে উঠেনি। অবশেষে আমাদের একসঙ্গে কাজ করা হলো। নি:সন্দেহে দীপা একজন গুনী অভিনেত্রী। প্রথমবার একসঙ্গে কাজ করে ভালো লাগলো।’

দীপা খন্দকার বলেন,‘ শেষের গল্প নাটকটার গল্প চমৎকার। নাটকটির মূল ম্যাসেজ যদি বলতে হয় তাহলে বলা যায় যে, মানুষ তার জীবন চলার শেষে এসেও নতুন করে শুরু করতে পারে। এভাবেও জীবনের শেষ পর্যায়ে এসেও সফলতা আসতে পারে। এই নাটকে আমি মালিহা চরিত্রে অভিনয় করেছি। মুরাদের সঙ্গে এর আগে আমার কখনো কাজ করা হয়নি। এবারই প্রথম তার নির্দেশনায় কাজ করা হলো। ভীষণ পরিপাটি আর গুছানো ইউনিট। আমার ভীষণ ভালো লেগেছে কাজ করে। এছাড়া সহশিল্পী হিসেবে যারা ছিলেন যেমন শোভন ভাই, রিফাত-সবাই ভীষণ আন্তরিক। যে কারণে কাজটিও চমৎকার হয়েছে। আমি আশাবাদী এই কাজটি নিয়ে। দর্শকের কাছে বিশেষভাবে অনুরোধ থাকবে নাটকটি প্রচারে এলে যেন তারা নাটকটি দেখেন।’

মুরাদ পারভেজ জানান শিগগিরই নাটকটি এনটিভিতে প্রচার হবে।’ এদিকে বিটিভিতে কিছুদিন আগে নাসরীন মুস্তাফা রচিত এক পর্বের সাপ্তাহিক নাটক ‘ঘর’-নাটকটি প্রচারিত হয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপা। দীপা কোরবানীর ঈদের আগে শেষ হওয়া সিনেমা জাহিদ হোসেন পরিচালিত ‘ঋতুকামিনী’র ডাবিং-এর কাজ শেষ করেছেন। এই সিনেমায় তিনি একেবারেই ভিন্ন ধরনের চরিত্র ‘আমেনা’ চরিত্রে অভিনয় করেছেন।

এরইমধ্যে হৈচৈ’তে প্রচার চলছে দীপা খন্দকার অভিনীত ভিকি জাহেদ পরিচালিত ওয়েব সিরিজ ‘রুমী’। দীপ্ত প্লে’র জন্য এরইমধ্যে দীপা শেষ করেছেন মাহমুদুর রহমান হিমি পরিচালিত ‘হাইড অ্যাণ্ড সিক’ নাটকের কাজ। গেলো কোরবানীর ঈদে দীপা খন্দকার’কে ছোটকাকু সিরিজে এবং ভুতের নাটক অনিমেষ আইচের ‘পিছনে তাকাবেন না’তে অভিনয়ে দেখা গেছে। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘ডার্কওয়ার্ল্ড’ সিনেমায় সর্বশেষ অভিনয়ে দেখা গেছে দীপা খন্দকারকে। এই সিনেমাটি বর্তমানে টাঙ্গাইলের মুধুপুরের মাধবী সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে। দীপা অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছে ‘ভাইজান এলোরে’,‘ পায়ের ছাপ’, ‘অপরাজেয়’, জি¦ন টু’। মুক্তির অপেক্ষায় আছে শহীদ রায়হানের ‘মনোলোক’। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS