ভিডিও

চার মাস ধরে হাসপাতালে থাকা সুজেয় শ্যামের অবস্থা সংকটাপন্ন

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক  সুজেয় শ্যামের অবস্থা সংকটাপন্ন। ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনারী কেয়ার ইউনিটে [সিসিইউ] ভর্তি আছেন তিনি। সেখানে গত চার মাস ধরে চলছিল তাঁর চিকিৎসা। এই গুনী সংগীত ব্যক্তিত্ব বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ চৌধুরী মেশকাত আহমেদের তত্বাবধানে আছেন।  

সুজেয় শ্যামের মেয়ে রুপা মঞ্জুরী শ্যাম বলেন, ‘বাবার শরীরটা কয়েকদিন ধরে ভালো নেই। তাঁর হার্টে (হৃদযন্ত্র) ‘পেসমেকার’ (ইলেকট্রনিক ডিভাইস) বসানো হয়েছিল। চিকিৎসকরা বলেছেন সেখানে ইনফেকশন হয়েছে। ইনফেকশন এখন রক্তে ছড়িয়েছে। আগের চেয়ে শ্বাস কষ্টও বেড়েছে। এমনতিতেই বাবা ক্যান্সারের রোগী। ডায়বেটিসও অনিয়ন্ত্রিত। কিডনির সমস্যাও আছে। তাই ট্রিটমেন্ট করার ক্ষেত্রে অনেক কিছু ভাবতে হয় ডাক্তারদের। তবে তাঁরা আপ্রাণ চেষ্টা করছেন। সবমিলিয়ে বাবা অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে। সবার কাছে তাঁর জন্য দোয়া চাই।’

 স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানের সুর করেন সুজেয় শ্যাম। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছ ওই’ গানের সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS