পদ্মা সেতু মানেই একটা স্বপ্ন পূরণ - নিরব

প্রকাশিত: জুন ২৫, ২০২২, ০২:২০ দুপুর
আপডেট: জুন ২৫, ২০২২, ০৩:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন হলো। আনন্দে আত্মহারা নদীর দুই পাড়ের মানুষ। এই সেতু উদ্বোধনের মধ্য দিয়ে রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চলের কয়েকটি জেলার সরাসরি যোগাযোগ স্থাপন হয়ে গেল। তারপর আবার বিশাল বাজেটের এ সেতুটি নির্মিত হয়েছে সম্পূর্ণই সরকারের নিজস্ব অর্থায়নে।

ফলে সাধারণ জনতার পাশাপাশি পদ্মা সেতু নিয়ে গর্বিত ও বাঁধ ভাঙা আনন্দ বাংলাদেশ শোবিজে। উল্লাস প্রকাশ করেছেন নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা থেকে শুরু করে অনেকে। সেখানে নিজের মত প্রকাশ করেছেন চিত্রনায়ক নিরব হোসেন। 

পদ্মা সেতু নিয়ে এই চিত্রনায়ক বলেন, ‘অনেক দিনের স্বপ্ন পূরণ হলো আজ। দুই পাড়ের যোগাযোগ খুব নিকটে চলে আসলো। এখন আর অপেক্ষা করতে হবে না। এক কথায় দক্ষিণাঞ্চলের সাথে ঢাকার একটা সেতু বন্ধন তৈরী হলো। আজ সত্যি আমাদের আনন্দের একটি দিন।’

অনেক সময় এই শুটিং করতে কিংবা অনুষ্ঠানে যেতে এই রোডে পড়তে হয়েছিলো নানা বিপাকে। এমন কথার প্রেক্ষিতে চিত্রনায়ক নিরব বলেন, ‘শুধু আমার না। এমন অনেক মানুষের হয়েছিলো। আমরা এর আগেও দেখেছি সময়ের জন্য অ্যাম্বুলেন্সে নিয়ে আসার সময় রোগীকে মারা যাবার কথাও শুনেছি। কোল হারিয়েছে অনেক মায়ের বুক। এমন ঘটনা অনন্ত আর শুনতে হবে না হয়তো।’ 

এই মুহূর্তে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে চলছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে প্রধান অতিথি হিসেবে হাজির আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আছেন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ হাজারো মানুষ। আমন্ত্রণ পেয়েছেন রিয়াজও। অভিনয়ের পাশাপাশি বহুদিন ধরে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

এরইমধ্যে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন করে ফেলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন তিনি রয়েছেন শরীয়তপুরের জাজিরা প্রান্তে। জাজিরা পয়েন্টে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন শেষে বিশেষ মোনাজাতেও যোগ দেন বঙ্গবন্ধু-কন্যা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়