মা’কে ছাড়া হিমুর অন্যরকম দিন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৭:৩১ বিকাল
আপডেট: নভেম্বর ২২, ২০২২, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : হোমায়রা হিমু, দর্শকপ্রিয় নাট্যাভিনেত্রী। এই মুহুর্তে হিমু কায়সার আহমেদ’র বকুলপুর সিজন টু, কায়সার আহমেদ ও আল হাজেনের ‘গোলমাল’ এবং আকাশ পরিচালিত ‘বনগ্রাম’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। তবে অভিনয়ে মনোযোগটা তার আগের মতো নেই। কারণ হিমুর মা ২০২০ সালে করোনার প্রথম ঢেউয়ের পর হঠাৎ মারা যান। তার মায়ের মৃত্যুর পর হিমু ভীষণ একা হয়ে গেছেন। যে কারণে মানিসকভাবে অনেকটাই বিপর্যস্ত তিনি। তারপরও তিনি বেঁচে থাকার প্রয়োজনে চেষ্টা করেন ক্যামেরার সামনে স্বাভাবিক থাকতে, মন দিয়ে অভিনয়টা করতে।

যেমন এদিকে আজ হিমুর জন্মদিন। জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনা আছে কী না জানতে চাইলে হিমু বলেন,‘ আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ যে মানুষটি সেই মা-ই নেই আমার। তাকে ছাড়া আমার কোনো জন্মদিনই আর উৎসবের মতো করা হবে না। কীভাবে যে আমার সময় কাটছে একমাত্র আমিই জানি। যাক, মা আল্লাহর কাছে চলে গেছেন। হয়তো সেখানেই ভালো আছেন তিনি। দোয়া করি মাকে যেন আল্লাহ বেহেস্ত নসীব করেন। আর আমিও হয়তো অপেক্ষায় আছি মায়ের কাছে যাবার। তারপরও কাজ করছি, মা’কে ছাড়া একাকীত্ব ভুলে থাকার চেষ্টা করছি।’

এদিকে হিমু এরইমধ্যে বাংলাদেশ টেলিভিশনের প্রযোজনায় পাঁচটি খণ্ড নাটকের কাজ শেষ করেছেন বলে তিনি জানান। নাটকগুলো নির্মাণ করেছেন উত্তম। হিমু অভিনীত প্রথম সিনেমা ছিলো মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’। এরপর তিনি ফেরদৌস প্রযোজিত, নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘এক কাপ চা’ সিনেমাতেও অভিনয় করেন। সর্বশেষ তিনি দেওয়ান নাজমুলের ‘তোরে কতো ভালোবাসি’ সিনেমায় অভিনয় করেছেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়