আজ নানান সময়ে ৬ চ্যানেলে তারিন অভিনীত টেলিফিল্ম

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২৩, ০৬:০৫ বিকাল
আপডেট: জানুয়ারী ২৬, ২০২৩, ১২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : আজ দেশ বরেণ্য অভিনেত্রী তারিন জাহান অভিনীত আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষ্যে নির্মিত বিশেষ টেলিফিল্ম স্বর্ণ মান-৫ ‘মাই সেকেণ্ড হোম’ নানান সময়ে দেশের ছয়টি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে। ড. মইনুল খান রচিত ও এস এ হক পরিচালিত এই টেলিফিল্মটি আজ দুপুর ২.১৫ মিনিটে আরটিভিতে, বিকেল ৪.৩০ মিনিটে বাংলাভিশনে, বিকেল ৫.৩০ মিনিটে চ্যানেল আইতে, রাত ৯.৩০ মিনিটে এনটিভিতে, রাত ১০.০০টায় বৈশাখী টিভিতে এবং রাত ১১.৩০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচার হবে। এতে কাস্টমস অফিসারের চরিত্রে অভিনয় করেছেন তারিন জাহান। এর আগে পুলিশ অফিসার চরিত্রে কয়েকটি নাটকে অভিনয় করলেও এবারই প্রথম তিনি কাস্টমস গোয়েন্দা ও তদন্ত বিভাগের অফিসার চরিত্রে অভিনয় করেছেন। টেলিফিল্মটিতে ড. মইনুল খানের আগ্রহে তারিনেরও প্রবল আগ্রহে তারিন নিজে এই চরিত্রটিতেই অভিনয় করতে চেয়েছেন, কাস্টমস বিভাগে নিজের অভিজ্ঞতাকে কাজে লাগানোর জন্য। টেলিফিল্মে তারিনের সঙ্গে যারা অভিনয় করেছেন বিশেষত কাস্টমস গোয়েন্দা ও তদন্ত বিভাগের অফিসার চরিত্রে, তারা সত্যিকার অর্থেই গোয়েন্দা অফিসার। যে কারণে তাদের কাছ থেকেও নানান বিষয়ে জেনে তারিন তা অভিনয়ে কাজে লাগিয়েছেন। তাছাড়া ড. মইনুল খান তারিনকে এ বিষয়ে পূর্ণ সহযোগিতাও করেছেন।

টেলিফিল্মটিতে অভিনয় করা প্রসঙ্গে তারিন জাহান বলেন,‘ অভিনয় করার সবচেয়ে ভালোলাগার বিষয় হলো যে আমি বা আমরা শিল্পীরা যা নই তাও হতে পারি অভিনয় করার সুবাধে। যে কারণে আমি কাস্টমস অফিসারের চরিত্রটিতে অভিনয় করার সুযোগ পেয়েছি। এর আগে পুলিশ অফিসার চরিত্রে আমি অভিনয় করার সুযোগ পেয়েছি। কিন্তু এবারই প্রথম একজন কাস্টমস অফিসারের চরিত্রে অভিনয় করার সুযোগ পেলাম। এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। যারা আমার টিমে কাজ করেছেন তারা প্রত্যেকেই কাস্টমস গোয়েন্দা বিভাগের সাথে সরাসরি সম্পৃক্ত। যে কারণে আমার জন্য কাস্টমস’র টার্মস অ্যাণ্ড কণ্ডিশন জেনে বুঝে ইমপ্রোভাইজ করতেও অনেক ক্ষেত্রে সহজ হয়েছে। তাছাড়া ড. মইনুল ভাইও ভীষণ সহযোগিতা করেছেন। এছাড়া পরিচালক এস এ হক অলিকতো সহযোগিতা করেছেনই। কারণ অলিকের সঙ্গে আমার কাজের পথচলাটা দীর্ঘদিনের। আমার বন্ধুও বটে। এতে কাজ করতে গিয়ে কাস্টমস বিভাগ সম্পর্কে আমার অনেক অভিজ্ঞতা হলো। দর্শকের কাছে কতোটুকু ভালো লাগবে জানিনা। তবে আমাদের পুরো টিমের কাজটি ভালোভাবে শেষ করার আন্তরিক চেষ্টা ছিলো।’

টেলিফিল্মটিতে তারিন জাহানের সহশিল্পী হিসেবে আরো অভিনয় করেছেন আজিজুল হাকিম, মোশাররফ করিম’সহ আরো অনেকে। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়