ভিডিও

ফেনীতে হত্যা মামলার আসামি শাহ আলম গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:২২ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:২২ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:   ফেনীর মহিপালে ছাত্র-জনতার অবস্থান কর্মসূচিতে গুলি করে হত্যার দায়ে করা মামলার অন্যতম আসামি শাহ আলম (৫০) প্রকাশ লাল শাহ আলমকে গ্রেপ্তার করা হয়েছে। 

বুধবার (২৫ সেপ্টম্বর) রাতে জেলার সদর উপজেলার ছিলোনিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৪ আগস্ট দুপুরের দিকে ফেনীর মহিপাল ফ্লাইওভারের নিচে ছাত্র-জনতা বিক্ষোভ সমাবেশ ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির আয়োজন করে। এ কর্মসূচিতে জেলার বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্র-জনতার সঙ্গে চট্টগ্রামের বারইয়ারহাট কলেজের সাইদুল ইসলাম (২০) অংশগ্রহণ করেন।

এ সময় ফেনী সদর আসনের সাবেক সংসদ সদস্যের নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে নিরীহ ছাত্র জনতার ওপর নির্বিচারে গুলি বর্ষণ করে। এ সময় সাইদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে প্রাণ ভয়ে দৌঁড়ে ফ্লাইওভারে ওপরে উঠে নিজেকে বাচাঁনো জন্য শুয়ে পড়ে। অস্ত্রধারী সন্ত্রাসীরা ফ্লাইওভারের ওপরে উঠে তার শরিরে ১০/১২টি গুলি ও লাঠি সোঠা দিয়ে পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে। পরে ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী আধুনিক হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় নিহত সাইদুল ইসলামের পিতা বাদী হয়ে ফেনী মডেল থানায় ৯৪ জনকে এজাহারনামীয় এবং অজ্ঞাতানামা ১০০/১৫০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

ফেনীস্থ র‌্যাব-৭ কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তার হওয়া আসামিকে সংশ্লিষ্ট ফেনী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা রয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS