ভিডিও

আজ রাতে ফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৭:০৭ বিকাল
আপডেট: অক্টোবর ০৬, ২০২৪, ০৮:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

ব্রাজিল ও আর্জেন্টিনা এই দুই দলের ম্যাচ মানেই বাড়তি এক উত্তেজনা। সমর্থকরা মুখিয়ে থাকেন এই দুই লড়াই দেখতে। এবার আরও একবার মুখোমুখি হচ্ছে এই দুই দল। তাও ফিফার আয়োজিত ২৪ দলের প্রতিযোগিতায়।

উজবেকিস্তানে অনুষ্ঠিত হচ্ছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর। আর ইতোমধ্যেই টুর্নামেন্টটির ফাইনাল নিশ্চিত করেছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

আজ রবিবার (৬ অক্টোবর) ফিফা ফুটসালের এবারের আসরের ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। খেলাটি অনুষ্ঠিত হবে উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ৮টায়।

ফুটসাল খেলাটা ফুটবলের মতোই। খেলোয়াড়দের পায়ে ফুটবলের চেয়ে অপেক্ষাকৃত ছোট বল থাকে। ফুটবলের তুলনায় এই বল কম লাফায়। আবার ফুটবল মাঠের তুলনায় এই খেলার মাঠও বেশ ছোট। ঘাসের বদলে মাঠ হয় হার্ডকোর্টের। প্রতি দলে ৫ জন করে খেলোয়াড়। বদলি করা যায় যত খুশি তত। বলের ওপর নিয়ন্ত্রণ ও সৃজনশীলতার জন্য এই খেলার বিশ্বব্যাপী আলাদা কদর আছে।

 

বুধবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ইউক্রেনের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ম্যাচটিতে শেষ মুহূর্তের নাটকীয় গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে সেলেসাওরা। উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের হুমো অ্যারেনায় ব্রাজিল ৩-২ গোলে ম্যাচটিতে জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) একই ভেন্যুতে একই ব্যবধানে জয় নিশ্চিত করে আর্জেন্টিনাও। এদিন দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সকে ৩-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। আজ রাতে ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

ফিফা ফুটসাল বিশ্বকাপে এখন পর্যন্ত একবার চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। সেটি ২০১৬ সালে। ২০২১ সালে সর্বশেষ আসরে তারা হয়েছিল রানার্সআপ। এবারও তারা ফাইনাল নিশ্চিত করল।

অপরদিকে ১০ আসরের মধ্যে এটি ব্রাজিলের সপ্তম ফাইনাল। আগের ছয় ফাইনালের পাঁচটিতেই চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। এবার জিততে পারলে ‌‌‘হেক্সা মিশন’ পূর্ণ করবে সেলেসাওরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS