ভিডিও

মার্ক জাকারবার্গ বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনী 

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৬:২৯ বিকাল
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:৪১ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মার্ক জাকারবার্গ ! ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের সাম্প্রতিক পরিসংখ্যান অনুসারে, ২০৬ বিলিয়ন ডলার মালিকানাসহ তিনি বর্তমানে বিশ্বে দ্বিতীয় ধনী ব্যক্তি। বর্তমানে তার থেকে বেশি সম্পদ রয়েছে শুধু ইলন মাস্কের (২৫৬ বিলিয়ন ডলার)।


গতকাল শুক্রবার (৪ অক্টোবর) সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ব্লুমবার্গের বিলিয়নিয়ার ইনডেক্সের সাম্প্রতিক পরিসংখ্যানে আরও বলা হয়েছে, ২০২৪ সালে মার্ক জাকারবার্গ তার ব্যক্তিগত সম্পদে ৭৮ দশমিক ১ বিলিয়ন ডলার বৃদ্ধি করেছে। সম্পদ বৃদ্ধির মধ্য দিয়ে ২০০ বিলিয়ন ক্লাবে স্থান পেয়েছেন তিনি। যেখানে তার সাথে ২৫৬ বিলিয়ন ডলারসহ ইলন মাস্ক এবং ২০৫ বিলিয়ন ডলারসহ অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস আছেন।

তবে সম্প্রতি ব্যক্তিগত সম্পত্তি ১৯৩ বিলিয়ন ডলার হওয়ায় এই ক্লাব থেকে বাদ পড়েছেন এলভিএমএইচ সিইও বার্নার্ড আর্নল্ট।

২০০৪ সালে প্রথমবারের মতো ফেসবুক চালু করেন মার্ক জাকারবার্গ। তার বেশিরভাগ সম্পদ মেটা প্ল্যাটফর্মের স্টকের সাথে যুক্ত। ২০২৪ সালে এই মেটা’র শেয়ার বেড়েছে ৭২ শতাংশ। শুক্রবার (৪ অক্টোবর) মেটা শেয়ার ২ দশমিক ২৬ শতাংশ বেড়েছে। মেটা জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড, ইনস্ট্যান্ট ও মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ পরিচালনা করে।

২৫ সেপ্টেম্বর মেটা কানেক্ট ২০২৪ ইভেন্টে জাকারবার্গ বলেন, ‘মেটা এআই বিশ্বের সবচেয়ে ব্যবহৃত সহযোগী হতে চলেছে। আমাদের প্রায় ৫০০ মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী (মাসিক) রয়েছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS