লোডশেডিংয়ে বদলে গেল বর, অতঃপর...

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৩:১৭ দুপুর
আপডেট: মে ১২, ২০২২, ০৩:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিদ্যুৎ বিভ্রাটের জেরে বদলে গেল বর! অন্ধকারে বউয়ের বোনকেই বিয়ে করে ফেললেন পাত্র। রোববার ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে।

রমেশলালের দুই মেয়ে নিকিতা এবং কারিশমার বিয়ে একই দিনে হওয়ার কথা ছিল। সেই মতো এসেছিলেন দুই বরও। সেখানেই ঘটে এই অঘটন। বিয়ের সময়ই হঠাৎ লোডশেডিং হয়। সেই সময় চলছিল মালাদান পর্ব। এক বোনের বর তখন ভুল করে অন্ধকারে নিজের শ্যালিকার গলায় মালা পরিয়ে দেন। পরে এই ঘটনায় দুই পরিবারের মধ্যে সমস্যা দেখা দেয়। এর ফলে ফের বিয়ে করতে বলা হয় সমস্যা মেটাতে। বর-কনেকে পরের দিন আবার অনুষ্ঠান করতে বলা হয়।

বিয়ের সময় বিদ্যুৎ চলে যাওয়ার কারণেই এই বিপত্তি বাধে। কারণ কনেরা ঘোমটা দিয়ে ছিলেন আর একই রকম পোশাক পরিহিত ছিলেন। বিয়ের পণ্ডিত বরকে এই কনেদের সঙ্গেই পুরো বিয়ে সম্পন্ন করে। বররা যখন তাদের কনেদের বাড়িতে নিয়ে যায় সেই সময়ই এই গণ্ডগোল চোখে পরে।

উল্লেখ্য, কয়লার ঘাটতির কারণে ভারতের অনেক শহরেই বিদ্যুৎ বিভ্রাট চলছে। ভারতের বেশিরভাগ বিদ্যুৎ খরচ কয়লাভিত্তিক। এপ্রিলের শেষ সপ্তাহে ভারতের সর্বোচ্চ বিদ্যুতের চাহিদা ছিল সর্বকালের সর্বোচ্চ অর্থাৎ ২১০ গিগাওয়াটের বেশি। মে-জুন মাসে চাহিদা ২২০ গিগাওয়াটে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। এর ফলেই ভারতের একাধিক এলাকায় চলছে বিদ্যুৎ বিভ্রাট।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়