৯১ হাজার জনকে ছাঁটাইয়ের নির্দেশ বরিসের

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৮:৩৮ রাত
আপডেট: মে ১৩, ২০২২, ০৮:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে সিভিল সার্ভিসের ৯১ হাজার চাকরি ছাঁটাই করার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। ট্যাক্স কাটার জন্য বিলিয়ন মুক্ত করতে মন্ত্রীদের এ আদেশ দেন তিনি। গতকাল বৃহস্পতিবার এক রিপোর্টে এ তথ্য জানিয়েছে ডেইলি মেইল। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।


ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার (১১ মে) মিডল্যান্ডসে ‘জীবনযাত্রার খরচ’ শীর্ষক মন্ত্রিসভার এক বৈঠকে জনসন তার শীর্ষ দলকে নির্দেশ দিয়ে বলেছেন, যেন পরিশ্রমী পরিবারগুলোর ওপর আর্থিক চাপ কমাতে তাদের প্রচেষ্টাকে দ্বিগুণ করা হয়।


সিভিল সার্ভিসের আকার বর্তমান মোটের প্রায় এক পঞ্চমাংশ কমানোর পরিকল্পনা নিয়ে আসতে মন্ত্রীদের এক মাস সময় দেওয়া হয়েছে। যা বছরে প্রায় ৩.৫ বিলিয়ন পাউন্ড (৪.২৭ বিলিয়ন ডলার) সাশ্রয় করবে। বরিস জনসন বলেন, ‘প্রতিটি পাউন্ড সরকার করদাতাদের কাছ থেকে প্রি-এম্পট করে। যা তারা তাদের নিজস্ব অগ্রাধিকার এবং নিজেদের জীবনের জন্য ব্যয় করতে পারে।’ আরও বেশি সংখ্যক কর্মকর্তাদের কর্মক্ষেত্রে ফিরে আসার প্রয়োজনীয়তার বিষয়েও নিশ্চিত রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।


তিনি ডেইলি মেইলকে বলেন, ‘আমাদের অফিসে এবং কর্মক্ষেত্রে প্রবেশের অভ্যাস ফিরে পেতে হবে। অনেক লোক থাকবে, যারা আমার সঙ্গে একমত নন। তবে আমি বিশ্বাস করি যে লোকেরা যখন অন্য মানুষের সংস্পর্শে থাকে, তখন তারা আরও উৎপাদনশীল, উদ্যমী ও ধারণায় পূর্ণ হয়।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়