আজ থেকেই ফিনল্যান্ডে গ্যাস সরবরাহ বন্ধ করে দিতে পারে রাশিয়া

প্রকাশিত: মে ১৩, ২০২২, ০৮:৪২ রাত
আপডেট: মে ১৩, ২০২২, ০৮:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: আজ শুক্রবার থেকে ফিনল্যান্ডে গ্যাস সরবরাহ বন্ধ করে দিতে পারে রাশিয়া। উত্তর আটলান্টিক সামরিক জোট ন্যাটোতে ফিনল্যান্ড দ্রুত যোগ দিতে পারে বলে দেশটির প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ঘোষণা দেওয়ার পর এই ব্যবস্থা নিতে পারে রাশিয়া। বৃহস্পতিবার দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।


বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে প্রেসিডেন্ট সাউলি নিনিসটো ও প্রধানমন্ত্রী সানা মারিন, বলেছেন, ‘ফিনল্যান্ডকে দেরি না করে ন্যাটোর সদস্যপদ পাওয়ার জন্য আবেদন করতে হবে। আগামী কয়েক দিনের মধ্যে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা করছি।’
এর প্রতিক্রিয়ায় রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ফিনল্যান্ডের এই পদক্ষেপের ফলে মস্কোকে ‘সামরিক-প্রযুক্তিগত ও অন্যান্য প্রতিশোধমূলক পদক্ষেপ’ নিতে বাধ্য করা হবে।


দ্য গার্ডিয়ান জানিয়েছে, রাশিয়া শুক্রবার থেকেই ফিনল্যান্ডে গ্যাস সরবরাহ বন্ধ করে দিতে পারে বলে ফিনল্যান্ডের রাজনীতিবিদদের সতর্ক করা হয়েছে। আর রাশিয়া যদি গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়, তাহলে ফিনল্যান্ডের শিল্প প্রতিষ্ঠান ও খাদ্য সরবরাহে বড় ধরনের সংকট তৈরি হবে। সূত্র : দ্য গার্ডিয়ান

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়