বিরল গোলাপী হীরা নিলামে

প্রকাশিত: অক্টোবর ০১, ২০২২, ০২:১০ দুপুর
আপডেট: অক্টোবর ০১, ২০২২, ০২:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সবচেয়ে সুন্দর এবং বিরল গোলাপী হীরাটি এ বছর নিলামের জন্য রাখা হবে এবং আশা করা হচ্ছে এটি সাড়ে ৩ কোটি ডলারে বিক্রি হবে। একটি বিদেশী সংবাদ সংস্থার মতে, বিশ্বজুড়ে দুর্লভ গহনা, মাস্টারপিস এবং অন্যান্য প্রাচীন ও মূল্যবান জিনিসপত্র নিলামকারী সংস্থা ক্রিস্টিস অকশন হাউস একটি বিরল গোলাপী হীরা নিলামের ঘোষণা দিয়েছে। ক্রিস্টির নিলাম অনুসারে, ১৮-ক্যারেটের নাশপাতি-আকৃতির হীরাটি বিশ্বের বৃহত্তম গোলাপী হীরা, যা ৮ নভেম্বর জেনেভায় নিলাম করা হবে।

ক্রিস্টির নিলাম বলছে যে, হীরাটিকে এশিয়ায় সৌভাগ্যের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়, তাই তারা আশাবাদী যে, সুইজারল্যান্ডের জেনেভায় নিলামে হীরাটি সারা বিশ্বের উৎসাহীদের দৃষ্টি আকর্ষণ করবে। ক্রিস্টির নিলাম ঘরের জুয়েলারি অ্যাঞ্জেলা বার্ডেন বলেছেন, এটি একটি সুন্দর পাথর এবং এ আকারের একটি গোলাপী হীরা খুঁজে পাওয়া অত্যন্ত কঠিন।

উল্লেখ্য যে, হালকা গোলাপি রঙের কাটা হীরাটি একটি রিং-এর ওপর মাউন্ট করা হয়েছে যার উভয় পাশে বড় বড় সাদা হীরা রয়েছে, বিরল এই হীরাটির ওজন ১৮.১৮ ক্যারেট। এর আগে ২০১৮ সালে ক্রিস্টির 'উইনস্টন পিঙ্ক লিগ্যাসি' নামে একটি ১৮.৯৬ ক্যারেটের হীরা ৫ কোটি ডলারে বিক্রি করেছিল। বিরল গোলাপী হীরাটি এখন সাড়ে ৩ কোটি ডলারে বিক্রি হবে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়