ওয়াশিংটন পোস্ট বিক্রি করে ফুটবল দল কিনবেন জেফ বেজোস!

প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ০৮:১৪ রাত
আপডেট: জানুয়ারী ২৪, ২০২৩, ০৮:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন ধনকুবের জেফ বেজোস কি সংবাদপত্রের থেকে ফুটবলকে বেশি ভালোবাসেন? সেই প্রশ্নের জবাব পাওয়া যাবে শীগগিরই। কারণ চারদিকে গুঞ্জন উঠেছে যে, প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের মালিকানা বিক্রি করে দিচ্ছেন জেফ বেজোস। আর সেই অর্থ দিয়ে তিনি কিনবেন ‘ওয়াশিংটন কমান্ডার্স’ নামে একটি আমেরিকান ফুটবল দল। এমন খবরই দিয়েছে আরেক মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

খবরে বলা হয়, ওই ফুটবল দল কেনার জন্য বেজোস এখন ‘পথ পরিষ্কারের উপায় খুঁজছেন’। এর আগে ২০১৩ সালে ২৫০ মিলিয়ন ডলারে ওয়াশিংটন পোস্ট কিনেছিলেন এই ধনকুবের। ওয়াশিংটন পোস্টের মধ্যে কি চলছে তা সম্পর্কে জানে এমন একটি সূত্র জানিয়েছে, গত সপ্তাহে গণমাধ্যমটির সিনিয়র কর্মীদের সঙ্গে আলোচনা করেন জেফ বেজোস। সেখানে তিনি জানিয়েছেন যে, তার ওয়াশিংটন পোস্ট বিক্রির কোনো ইচ্ছা নেই।

কিন্তু আরেক সূত্রের বরাত দিয়ে নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, ওয়াশিংটন পোস্ট আসলেই বিক্রির জন্য তোলা হচ্ছে। ওই সূত্রের পুরো পরিস্থিতির সঙ্গে সরাসরি ধারণা রয়েছে, যদিও তিনি তার নাম প্রকাশ করতে চাননি। সংবাদমাধ্যম বেঁচা-কেনার সঙ্গে সংশ্লিষ্ট অপর একজন দাবি করেছেন, তিনিও শুনেছেন ওয়াশিংটন পোস্ট বিক্রি করে দেয়া হবে। তবে জেফ বেজোসের এক মুখপাত্র জানিয়েছেন ওয়াশিংটন পোস্ট বিক্রি করা হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়