কেমন পাত্রী পছন্দ জানালেন রাহুল গান্ধী

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২৩, ০৮:১২ রাত
আপডেট: জানুয়ারী ২৫, ২০২৩, ০৮:১২ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : বয়স ৫২। এখনো ভারতের ‘মোস্ট এলিজেবল ব্যাচেলর’ তিনি। কবে বিয়ে করবেন? প্রায় দুদশকের রাজনৈতিক জীবনে বহুবারই এই ব্যক্তিগত প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে রাহুল গান্ধীকে। সব সময়ই এই প্রশ্ন শুনে হেসেছেন সোনিয়াপুত্র। গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। এই যাত্রাপথেই নতুন করে আলোচনায় উঠে এসেছেন রাহুল।

গালভর্তি দাড়ি নিয়ে যেমন কখনো আলোচনা হয়েছে, আবার প্রবল শীতেও শুধু টি-শার্ট পরে তার হাঁটাও চর্চিত হয়েছে। সাক্ষাৎকারে রাহুলের বিয়ে নিয়ে তার মন্তব্য সোমবার প্রথমবারের মতো প্রকাশ্যে এসেছে। সাংসদের উদ্দেশে প্রশ্নকর্তা বলেন, ‘একটা ব্যক্তিগত প্রশ্ন করব?’ সম্মতি দেন রাহুল। এর পরই প্রশ্নকর্তা জিজ্ঞাসা করেন, ‘বিয়ের পরিকল্পনা করছেন, নাকি বিয়ে করবেনই না?’ প্রশ্ন শুনেই হেসে ফেলেন রাহুল।

বলেন, ‘যখন সঠিক পাত্রী পাব, তখন করব।’ রাহুলের মুখে এ কথা শুনে প্রশ্নকর্তা জিজ্ঞাসা করেন, কেমন পাত্রী পছন্দ, সে নিয়ে কোনো তালিকা রয়েছে? উত্তরে বলেন, ‘না, তবে একজন ভালো মানুষ হতে হবে। বুদ্ধিমতী কেউ।’ রাহুলের জবাব শুনে হাসতে হাসতে প্রশ্নকর্তা বলেন, ‘মহিলাদের কাছে আপনার এই বার্তা চলে গেল।’ এ কথা শুনে রাহুলের সহাস্য মন্তব্য, ‘ঠিক আছে। আপনি আমায় বিপাকে ফেললেন এবার।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়