উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

পরিবর্তন এসেছে গয়নাতে

প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৫:৪৬ বিকাল
আপডেট: জুন ১২, ২০২২, ০৫:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক : একজন নারীর পছন্দের শীর্ষে থাকে গয়না। সময়ের সঙ্গে তাল মিলিয়ে গয়নাতে অনেক পরিবর্তন এসেছে। দেশি-বিদেশি সব ধরনের গয়না এখন হাতের মুঠোয় চলে এসেছে। গলার মালা, কানের দুল, চুড়ি, নাকের ফুল, নুপুর, পায়েল এসবের ব্যবহার প্রায়ই দেখা যায়। তবে, বর্তমান ট্রেন্ডে বাংলার প্রাচীন গয়না আবার জায়গা করে নিচ্ছে। পুরনো ডিজাইনের সঙ্গে কিছু ভিন্নতা এনে দেওয়া হচ্ছে নতুন রূপ। একসময় স্বর্ণ এবং রূপার গয়নার বেশি চাহিদা থাকলেও এখন এই দুটির মধ্যে রূপার গয়না বেশি পরতে দেখা যায়। নান্দনিক ডিজাইনে তৈরি হচ্ছে রূপার গয়না। আবার এগুলো দাম তুলনামূলক কম। রূপার এসব ভিন্নধর্মী গয়না পাওয়া যাবে বিভিন্ন অনলাইন পেজ অথবা বিপণিবিতানে। 

এ ছাড়াও, কাঁসা ও মাটির গয়না পরতেও স্বাচ্ছন্দ্যবোধ করেন অনেকে। তাই প্রিয়জনকে কাঁসা বা মাটির গয়না উপহার দিতে পারেন। নারীদের খুব পছন্দের একটি গয়না হলো চুড়ি। ছোট-বড় সব বয়সী নারী চুড়ি পরতে ভালোবাসেন। সোনা বা রূপার চুড়ি ছাড়াও বিভিন্ন ধরনের চুড়িতে নিজের হাতকে সাজিয়ে তোলেন নারীরা। এর মধ্যে রেশমি চুড়ির জুড়ি নেই। 

গয়নার পছন্দের তালিকায় অঙ্গুরি অন্যতম। আর কোনো গয়না পরুক বা না পরুক হাতের অনামিকায় একটি আংটি ঠিকই থাকবে। যারা খুব অল্প গয়না পরে নিজেকে আলাদা করে তুলেন, তাদের বেশিরভাগের অনামিকায় একটা অঙ্গুরি পরা থাকে। 

সব নারী নিজের স্বকীয়তা বজায় রেখে পছন্দ মতো গয়না পরে থাকে। কারণ, একজন নারী জানে কীভাবে নিজেকে আলাদাভাবে উপস্থাপন করতে হয়। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়