বিকেলের নাস্তায় রাখুন চিকেন কুলফি

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১০:০৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ১০:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক: বিকেলের নাস্তায় অনেকেই ভাজাপোড়া খাবার খেতে পছন্দ করেন। তাদের জন্য মুখোরোচক এক পদ হলো চিকেন কুলফি। এটি খেতে এতোটাই মজাদার যে ছোটরাও এই নাস্তার প্রেমে পড়ে যাবে। অতিথি আপ্যায়ন থেকে শুরু করে পরিবার বা বন্ধুদের আড্ডা জমিয়ে দেবে চিকেন কুলফি। জেনে নিন রেসিপি-

উপকরণ
চিকেন কিমা, আদা-রসুন বাটা, লবণ, মরিচ গুঁড়া, চটপটির মসলা, ধনেপাতা কুচি, পেঁয়াজ ও কাঁচা মরিচ কুচি, সয়া সস, টমেটো সস, ব্রেড ক্রাম্বস।  


পদ্ধতিঃ
হাড় ছাড়া মুরগির বুকের মাংস ছোট টুকরো করে কেটে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবার এই মাংসের সঙ্গে সব উপকরণ পরিমাণমতো  মিশিয়ে মাখিয়ে নিন। পরিমাণ মতো মাংসের মিশ্রন হাতে নিয়ে কুলফি আকৃতি তৈরি করে একটি আইসক্রিমের কাঠি গেঁথে দিন। আইসক্রিমের কাঠি মাংসে গেঁথে দেওয়ার আগে ১০/১৫ মিনিট পানিতে ভিজিয়ে রাখতে হবে। তাহলে ভাজার সময় পুড়ে যাবে না। এরপর প্লেটে পরিমাণমতো ব্রেড ক্রাম্বস নিয়ে নিন ও বাটিতে ১-২টি ডিম ফেটিয়ে নিন। এবার তৈরি করে রাখা চিকেন কুলফি এক এক করে ফেটানো ডিমে চুবিয়ে ব্রেড ক্রাম্বসে গড়িয়ে নিন। তারপর গরম তেলে ভেজে নিন গাঢ় বাদামি রঙ করে। ব্যাস তৈরি হয়ে গেল চিকেন কুলফি।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়