ভিডিও

সহকর্মীর প্রেমে পড়েছেন ? যে ৫ বিষয়ে সতর্ক থাকতে হবে

প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আপডেট: মে ২১, ২০২৪, ১০:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

অফিস তো কাজের জায়গা, তবুও সেখানে প্রেম হয়। সারা দিনের অনেকটা সময় অফিসেই কাটান সকলে। নারী-পুরুষের মধ্যে আলাপ, ঘনিষ্ঠতাও বাড়ে। কখনও অফিস ট্যুর, কখনও বা একসঙ্গে চা খেতে গিয়ে সুখ-দুঃখের কথা ভাগাভাগি করা— অফিস রোম্যান্সের পিছনে এই কারণগুলিই যথেষ্ট নয় কি?

অনেক সময় বিবাহিত সহকর্মীদের মধ্যেও মন দেওয়া-নেওয়া হয়ে থাকে। অনেক সম্পর্ক দীর্ঘ দিন টেকে, অনেক সম্পর্কই আবার পরিণতি পায় না। জেনে নিন, অফিসে কারও প্রেমে পড়লে কোন নিয়মগুলি ভুলে গেলে নিজেই পরে বিপাকে পড়বেন।

১) সবার আগে যে সংস্থায় কাজ করছেন, সেখানে সহকর্মীর মধ্যে প্রেমের সম্পর্ক মেনে নেওয়া হয় কি না, সেই বিষয়ে ভাল করে খোঁজখবর নিয়ে নিন। সহকর্মীকে প্রেমপ্রস্তাব দিতে গিয়ে যেন চাকরি হারাতে না হয়।

২) বসের প্রেমে না পড়াই ভাল। বসের সঙ্গে সম্পর্কে জড়ালে সেই সম্পর্ক টিকিয়ে রাখা মুশকিল হয়। আবার প্রেম ভাঙলে অফিসে কাজ করতে গিয়ে সমস্যায় পড়তে হতে পারে।

৩) ধরুন, সহকর্মীকে প্রেমপ্রস্তাব দেওয়ার পর তিনি তাতে সায় দিলেন না। তা হলে কিন্তু তাঁর উপর অতিরিক্ত চাপ তৈরি না করাই ভাল। কথাটা যাতে আপনাদের দু’জনের মধ্যেই থাকে, সে বিষয়টি নিশ্চিত করুন। নইলে অফিসে আপনার টিকে থাকা মুশকিল হয়ে যেতে পারে।

৪) অফিসে প্রেম হলেও সঙ্গীর সঙ্গে অফিসে সহকর্মীর মতোই ব্যবহার করুন। নিজেদের মধ্যেকার মনোমালিন্যের প্রভাব যাতে অফিসের কাজে না পড়ে, যে বিষয়ে সতর্ক থাকুন। ঝগড়া হলেও তা অফিসের বাইরে মিটিয়ে নিন। আপনাদের প্রেম যেন অন্যদের চর্চার বিষয় না হয়ে দাঁড়ায়, সে বিষয়ে সতর্ক থাকুন।

৫) তাড়াহুড়ো নয়। প্রেমের বিষয়ে ভেবেচিন্তে এগোনোই ভাল। ভাল সহকর্মী বলে তিনি ভাল প্রেমিক কিংবা প্রেমিকা হবেন, এমনটা কিন্তু নয়। তাই একে অপরের সঙ্গে বাইরে সময় কাটান। তার পরেই সিদ্ধান্ত নিন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS