ভিডিও

সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন ভিনিসিয়ুস

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৩:১০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৩:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে আট ম্যাচে তিন জয়, এক ড্র এবং চার হারে ব্রাজিলের পয়েন্ট ১০। অবস্থান টেবিলের পাঁচ নম্বরে। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, নিজেদের বিশ্বকাপ বাছাইয়ের ইতিহাসে এত বাজে শুরুর নজির নেই সেলেসাওদের।

২০১০ বিশ্বকাপ বাছাইয়ে কার্লোস দুঙ্গার অধীনেও ধুঁকছিল তারা। সেই সময় প্রথম আট ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ছিল ১৩। বাছাইয়ের অর্ধেক পথ, তথা ৯ রাউন্ড পর পয়েন্ট হয় ১৬। এবার ১৪ বছর আগের চেয়েও বাজে অবস্থায় তারা। প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হারের পর ক্ষমা চেয়েছেন ব্রাজিলের অন্যতম সেরা তারকা ভিনিসিয়ুস জুনিয়র। কোচ তিতে সরে যাওয়ার পর ব্রাজিলের হাল ধরেন দরিভাল জুনিয়র। তার অধীনে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরের বিপক্ষে জিতে যে আশার আলো জ্বলে ওঠে ব্রাজিল শিবিরে, প্যারাগুয়ের কাছে পরাজয়ে সেই আলো নিভে অন্ধকারে সেলেসাওরা। 

দলের এমন বিবর্ণ পারফরম্যান্সের দায়টা নিজের কাঁধে নিলেন কোচ দরিভাল, ‘আমার মনে হয়, সবার আকাঙ্ক্ষা খুবই ইতিবাচক ছিল, আমরা আরও ধারাবাহিক ও শান্তভাবে ম্যাচ খেলব, যা (প্যারাগুয়ের বিপক্ষে) প্রথম গোল হওয়ার আগ পর্যন্তও ছিল। তবে সেই পরিস্থিতি বদলাতে আমরা চেষ্টা করেছি। আপনি সব সময়ই চাইবেন নিজেদের সেরা খেলাটা উপহার দিতে এবং সেটি সব সময় সম্ভব হবেও না। এটি কেবল ভিনির (ভিনিসিয়ুস জুনিয়র) ক্ষেত্রেই নয়, প্রথমার্ধ থেকেই আমাদের অনেক দুর্বলতা ছিল, এর জন্য দায় আমার।’

ব্রাজিলিয়ান গণমাধ্যম হারের জন্য শুধু কোচকেই নয়, ভিনিসিয়ুসের বাজে পারফরম্যান্সকেও সামনে এনেছেন। রিয়াল মাদ্রিদে যেভাবে খেলেন, জাতীয় দলের জার্সিতে সেই ছন্দে দেখা যাচ্ছে না তাকে। হতশ্রী পারফরম্যান্সের জন্য ক্ষমা চেয়েছেন ভিনিসিয়ুস, ‘আমরা সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি, যারা সব সময় আমাদের পাশে থাকেন। কঠিন সময় কাটছে, আমরা কেবল উন্নতি করতে চাই। আমি আমার সামর্থ্য জানি। জানি আমি জাতীয় দলের জন্য কী করতে পারি। অবশ্যই এর প্রক্রিয়াটা খুব কঠিন। কারণ, আত্মবিশ্বাস না থাকলে গোল পাওয়া যায় না, এমনকি গোলে ভূমিকা রাখা এবং ভালো খেলাও যায় না। আমি জানি, আমার কোথায় উন্নতি করতে হবে। যখন ভালো খেলতে শুরু করব, তখন সবাইকে আনন্দ দেব। আমি আমার দায়িত্ব সম্পর্কে সচেতন এবং খুব দ্রুত আমি উন্নতি করতে চাই।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS