ভিডিও

বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০২:৫৮ দুপুর
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০২:৫৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা।  সমর্থকরা ভাগ হয়ে যায় দু’ভাগে। যদিও লম্বা সময় ধরেই শিরোপা নির্ধারণী মঞ্চে দেখা যায় না এই দু’দলকে। তবে এবার শিরোপা নির্ধারনী মঞ্চে মাঠে নামছে দ’ুদল। তবে সেটা ফুটবলে নয়, ফুটসাল বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই প্রতিবেশী দেশ।

উজবেকিস্তানে গত ১৪ সেপ্টেম্বর শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপ।  বৃহস্পতিবার (২ অক্টোবর) সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। অন্য সেমিতে ইউক্রেনের মুখমুখি হয় ব্রাজিল। ফাইনালে ওঠার লড়াইয়ে ফ্রান্সকে ৩-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।  ইউক্রেনের বিপক্ষে ব্রাজিলের জয় একই ব্যবধানে।

অনেকটা ফুটবলের মতোই খেলা ফুটসাল।  ফিফা বিশ্বকাপ ফুটসালে আর্জেন্টিনা প্রথম চ্যাম্পিয়ন হয় ২০১৬ সালে। ২০২১ সালের ফুটসাল বিশ্বকাপের ফাইনালে তারা হারে পর্তুগালের কাছে। এ নিয়ে তৃতীয়বারেরর মতো ফাইনালে উঠলো দলটি। ব্রাজিল সর্বশেষ ২০১২ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিত ফুটসাল বিশ্বকাপের ফাইনালে খেলেছে।  সেবার স্পেনকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। অর্থাৎ ১২ বছর পর আবারও ফুটসাল বিশ্বকাপের শিরোপা জয়ের সুযোগ ব্রাজিলের সামনে।  ফুটবলের মতো ফুটসালেও ব্রাজিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। আর্জেন্টিনা-ব্রাজিলের এই ম্যাচটি মাঠে গড়াবে রোববার ৬ অক্টোবর বাংলাদেশ সময় রাত আটটায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS