ভিডিও

নিষেধাজ্ঞা কমে আসায় ‘দুঃস্বপ্ন’ শেষ হলো পগবার

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৩:৩৬ দুপুর
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৫:১৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ফ্রান্স জাতীয় দলের ফুটবলার পল পগবার চার বছরের নিষেধাজ্ঞা ১৮ মাসে কমিয়ে আনা হয়েছে। নিষিদ্ধঘোষিত মাদক গ্রহণের দায়ে গত ফেব্রুয়ারিতে চার বছরের জন্য নিষিদ্ধ হন বিশ্বকাপজয়ী এ খেলোয়াড়। 

শাস্তি কমে আসায় বিবৃতি দিয়ে পগবা বলেছেন, ‘ডোপিংয়ের জন্য চার বছরের নিষেধাজ্ঞা ১৮ মাসে কমিয়ে আনার পরে তার "দুঃস্বপ্ন শেষ"।’ বিবৃতিতে পগবা আরও বলেছেন, ‘সব সময় বলে এসেছি, আমি জেনেশুনে কখনোই বিশ্ব অ্যান্টি-ডোপিং সংস্থার বিধি লঙ্ঘন করিনি। একজন ডাক্তার দ্বারা আমাকে নির্ধারিত পুষ্টিকর সম্পূরক গ্রহণ করি যা পুরুষ ক্রীড়াবিদদের কর্মক্ষমতাকে প্রভাবিত করে না বা বাড়ায় না ’

আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস) আপিলের পরিপ্রেক্ষিতে পগবার নিষেধাজ্ঞা ৪ বছর থেকে নেমে এসেছে ১৮ মাসে। গত বছরের ১১ সেপ্টেম্বর থেকেই পগবার নিষেধাজ্ঞার সময় বিবেচনা করা হয়। এবার ১৩ মাসের মাথায় এই সুখবর পেলেন তিনি। পগবার আশা, ১১ সেপ্টেম্বর ২০২৩ থেকে ১৮ মাসের স্থগিতাদেশ কার্যকর হবে। জুভেন্টাসের সাথে পগবার ২০২৬ সাল পর্যন্ত চুক্তি ছিল। কিন্তু চার বছরের নিষেধাজ্ঞার পর তার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার পথে ছিল। কিন্তু নিষেধাজ্ঞা হ্রাস পাওয়ায় আগামী বছর জানুয়ারি থেকে অনুশীলন করতে পারবেন এবং প্রতিযোগিতামূলক খেলায় ফিরতে পারবেন ১১ মার্চ থেকে।

গত বছরের ২০ আগস্ট জুভেন্টাস-উদিনেসের ম্যাচের পর ডোপ পরীক্ষায় পগবার শরীরে টোস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি পাওয়ার বিষয়টি ধরা পড়ে। একই বছরের সেপ্টেম্বরে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় এবং গেল ফেব্রুয়ারিতে ইতালির জাতীয় ডোপিং বিরোধী ট্রাইব্যুনাল তাকে চার বছরের জন্য নিষিদ্ধ করে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS