টি-টোয়েন্টিতে রেকর্ড ৫শ’ উইকেট রশিদ খানের

প্রকাশিত: জানুয়ারী ২৪, ২০২৩, ০২:৩১ দুপুর
আপডেট: জানুয়ারী ২৪, ২০২৩, ০২:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট শিকারের মাইলফলক অর্জন করলেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। এতদিন এই রেকর্ড ছিল কেবল ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর। এবার পাশে জায়গা করে নিলেন রশিদ খান। শুধু পাশে জায়গা নয়, রেকর্ডও গড়েছেন রশিদ খান। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম বয়সী বোলার এবং একমাত্র স্পিনার হিসেবে সোমবার ৫০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন আফগান তিনি। তার বর্তমান বয়স ২৪।

দক্ষিণ আফ্রিকার এসএ-২০ লিগে এমআই কেপ টাউনের হয়ে প্রিটোরিয়াস ক্যাপিটালসের বিপক্ষে বল হাতে ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩টি উইকেট নেন রশিদ খান। এর মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট শিকারের মাইলফলক অর্জন করেন তিনি। এই ম্যাচে মাঠে নামার আগে ৩৭০ ম্যাচে তার উইকেট ছিল ৪৯৭টি। ৫০০ উইকেটের মধ্যে ৪ বার তিনি ৫ উইকেট শিকার করেছেন। ৯ বার করেছেন ৪ উইকেট শিকার। ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ১৭ রানের বিনিময়ে ৬ উইকেট।

ব্রাভো এ পর্যন্ত ৫৫৬ ম্যাচ খেলে ৬১৪ উইকেট শিকার করেছেন। ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার হয়তো অদূর ভবিষ্যতেই অবসরে যাবেন। কিন্তু রশিদ খান খেলতে পারবেন আরও অনেক বছর। সেক্ষেত্রে আফগান এই তারকা টি-টোয়েন্টিতে হয়তো ১০০০ উইকেট শিকারের রেকর্ডও গড়ে ফেলবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়