‘মেসিই টুর্নামেন্ট পুরো দলকে এক সুতোয় গেঁথে ছিলেন’

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২৩, ০১:০৪ দুপুর
আপডেট: জানুয়ারী ২৫, ২০২৩, ০১:০৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ফুটবলার হিসেবে লিওনেল মেসিকে নিয়ে সন্দেহ করার কোনো অবকাশ নেই। ৩৬ বছর পর দলকে বিশ্বকাপের মুকুট জিতিয়ে এখন তো সর্বকালের সেরাদের তালিকায় চলে গেছেন আর্জেন্টাইন এ তারকা। তবে অধিনায়ক হিসেবে মেসি কেমন, এ প্রশ্নের উত্তরটা এবার দিলেন আর্জেন্টিনার কোচ লিওনেল মেসি। 

৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা জেতাতে বড়সড় ভূমিকা রেখেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। তরুণ দলটিকে বিশ্বমঞ্চের জন্য একেবারে পাকাপোক্ত করে নিয়েছিলেন আর্জেন্টাইন এ কোচ। আর তাই তো এ কোচকে পরের বিশ্বকাপেও পেতে আগ্রহী আর্জেন্টিনা ফুটবল। 

দলের ভেতরকার অবস্থা সবটুকুই জানেন স্ক্যালোনি। জানেন খেলোয়াড়দের মধ্যে কেমন সম্পর্ক। সে অভিজ্ঞতা থেকেই এবার জানালেন, দলের ওপর মেসির যতোটা প্রভাব এতটা প্রভাব এর আগে কোনো ফুটবলারের দেখেননি তিনি। তিনি আরও জানান, বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের খেতাব জেতা মেসিই নাকি টুর্নামেন্ট পুরো দলকে এক সুতোয় গেঁথে রেখেছিলেন। 

তিনি বলেন, ‘সে ফুটবলের একজন নেতা এবং আপনারা তা দেখতে পান। সে যখন কথা বলে, তখন সঠিক কথাই বলে। সতীর্থরা তার দিকে যে দৃষ্টিতে তাকায়, তাকে যেভাবে দেখে, সেখানে থাকে শ্রদ্ধা। এটি ব্যাখ্যা করা খুব কঠিন।’

তিনি আরও বলেন, ‘সে তার সতীর্থদের মাঝে এমন সব ভাবনা সঞ্চারিত করে যা আগে কখনও দেখিনি, বিষয়টা কেবল একজন ফুটবলার হিসেবে নয়। এটা বলা কঠিন, আমি এ বিষয়ে বলতে পারি। মেসির কথায় সতীর্থদের মধ্যে কী সঞ্চারিত হয়, সেটা অনুভব করতে হলে প্রত্যক্ষ অভিজ্ঞতা নিতে হবে।’ 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়