পোল্যান্ডের দায়িত্বে রোনালদোর সাবেক কোচ

প্রকাশিত: জানুয়ারী ২৫, ২০২৩, ০৩:১৪ দুপুর
আপডেট: জানুয়ারী ২৫, ২০২৩, ০৩:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপের সময়ই পর্তুগালের সঙ্গে সম্পর্ক শেষ হয়েছিল ফার্নান্দো সান্তোস। সেই সান্তোস এবার খুঁজে পেলেন নতুন ঠিকানা। পোল্যান্ডের কোচ হিসেবে নিয়োগ পেলেন সান্তোস। 
গতকাল পোলিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে সান্তোসের নিয়োগের তথ্য নিশ্চিত করেছে। জার্মানিতে হতে যাওয়া ২০২৪ ইউরোতে খেলার যোগ্যতা অর্জনের জন্য সান্তোসকে নিয়োগ দেওয়া হয়েছে। পোলিশ ফুটবল ফেডারেশনের প্রধান সেজারি কুলেসজা বলেন, ‘আমরা সেরা কোচ বেছে নিয়েছি।’ 

পোল্যান্ডের কোচ হওয়া সম্মানের মনে করছেন সান্তোস। ৬৮ বছর বয়সী এই কোচ বলেন, ‘এখানে প্রশিক্ষক হিসেবে কাজ করতে পারা অনেক সম্মানের।’ 

২০১৪ থেকে ২০২২ পর্যন্ত পর্তুগালের কোচ ছিলেন সান্তোস। আট বছরে তার অধীনে পর্তুগিজরা ১০৯ ম্যাচ খেলে জিতেছিল ৬৮ ম্যাচ, ড্র ২১ ম্যাচ এবং ২০ ম্যাচ হেরেছিল। তার অধীনে ২০১৬ ইউরো ও ২০১৮-১৯ মৌসুমের উয়েফা নেশনস লিগ শিরোপা জিতেছিল পর্তুগাল। ২০২২ বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনালে পর্তুগালের বিদায়ঘণ্টা বেজে যায়। এর আগে ২০১০ থেকে ২০১৪ এই চার বছর গ্রিসের কোচ ছিলেন সান্তোস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়