তামিমের পর অপেক্ষায় সাকিব-মুশফিক!

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ১২:৪৪ দুপুর
আপডেট: মার্চ ১৮, ২০২৩, ১২:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আজ সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। যদিও আইরিশদের বিপক্ষে আজ ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে সিরিজ। সিরিজটি শুরুর আগে ওয়ানডেতে সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় আছেন সাকিব ও মুশফিক। ওয়ানডে ক্রিকেটে সাত হাজারি ক্লাবের সদস্য হতে সাকিব আল হাসানের ২৪ এবং মুশফিকুর রহিমের প্রয়োজন ৯৯ রান। বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত একমাত্র তামিম ইকবালই ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ করেছেন।

২০০৬ সালের আগস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় সাকিবের। এরপর দেশের হয়ে এখন পর্যন্ত ২২৭ ম্যাচের ২১৫ ইনিংসে ৬৯৭৬ রান করেছেন সাকিব। ৯টি সেঞ্চুরি ও ৫২টি হাফ-সেঞ্চুরি আছে তার। সাকিবের ব্যাটিং গড় প্রায় ৩৭ দশমিক ৭০।

সাকিবের সঙ্গে একই ম্যাচে ওয়ানডে অভিষেক হয় মুশফিকের। তবে সাকিবের চেয়ে বেশি ম্যাচ খেলেছেন মুশি। দেশের হয়ে এখন পর্যন্ত ২৪২ ম্যাচের ২২৭ ইনিংসে ৮টি সেঞ্চুরি ও ৪৩টি হাফ-সেঞ্চুরি ৬৯০১ রান করেছেন মুশফিক। তার ব্যাটিং গড় প্রায় ৩৬ দশমিক ৩২। এর আগে ২৩৪ ম্যাচের ২৩২ ইনিংস খেলে ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ করেন তামিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়