হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাবেন যেভাবে নম্বর সেভ না করেই

প্রকাশিত: জুন ১৯, ২০২২, ০৪:৪০ দুপুর
আপডেট: জুন ১৯, ২০২২, ০৪:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বেশ ইউজার ফ্রেন্ডলি হলেও, একটি কারণে ব্যবহারকারীরা সমস্যায় পড়েছেন। সেটা হলো সেভ না থাকা নম্বরে মেসেজ পাঠানোর ঝামেলা! কীভাবে নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে হয়, সে সম্পর্কে পরিস্কার ধারণা থাকা প্রয়োজন।

 

সেভ নয় এমন নম্বরগুলোতে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানোর কোনো অফিসিয়াল উপায় নেই। এখন দেখা যাক কনন্ট্যাক্টসে যোগ না করে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠাতে হয় কীভাবে। কিছু তৃতীয় পক্ষের অ্যাপ রয়েছে যা আপনাকে কোনও কনন্ট্যাক্টস যোগ না করেই বার্তা পাঠাতে দেয়। কিন্তু এই অ্যাপগুলো ব্যবহার করাকে উৎসাহিত করা হয় না, কারণ এটি আপনার নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করতে পারে।

 

তবে ঝুঁকিমুক্ত পদ্ধতিটি সহজবোধ্য এবং নম্বর সেভ না করা পরিচিত মানুষের সঙ্গে একটি চ্যাট শুরু করতে এক মিনিটেরও কম সময় লাগে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটি অফিসিয়াল শর্টকাট লিঙ্কে অ্যাক্সেস রয়েছে যা আপনি হয়তো জানেন না। এটি কীভাবে করবেন তা শিখতে, নিম্নের পদক্ষেপগুলো অনুসরণ করুন-

 

আপনার স্মার্টফোনে যেকোনো ব্রাউজার খুলুন এবং অ্যাড্রেস বারে "https://wa.me/phonenumber" টাইপ করুন।

 

এই URL কপি এবং পেস্ট করা উচিত নয়। "ফোন নম্বর"-এর পরিবর্তে আপনাকে প্রথমে URL-এ আপনার মোবাইল ফোন নম্বর টাইপ করতে হবে। আপনি আপনার ফোন নম্বর যোগ করার পরে "https://wa.me/991125387" URL হওয়া উচিত।

 

তারপরেই "কন্টিনিউ চ্যাট" শব্দ সহ একটি সবুজ বাক্স এখন উপস্থিত হবে। শুধু টাচ করুন, তারপরেই আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে পাঠানো হবে। এই সব অনেক কাজ বলে মনে হতে পারে, কিন্তু এটি শুধুমাত্র একটি মিনিট সময় লাগে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়