শেখ রাসেল পদকের জন্য আবেদন করা যাবে ৯ জুলাই পর্যন্ত

প্রকাশিত: জুন ২৪, ২০২২, ০৩:২৪ দুপুর
আপডেট: জুন ২৪, ২০২২, ০৩:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

শেখ রাসেল পদকের জন্য আগামী ৯ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ১০টি ক্ষেত্রে এ পদক দিতে গত ১০ জুন থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের স্মৃতি শিক্ষার্থী ও শিশু-কিশোরদের মধ্যে ছড়িয়ে দিতে ১৮ অক্টোবর তার জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন করা হয়।

 

এ উপলক্ষে অনূর্ধ্ব ১৮ বছর বয়সী বাংলাদেশী শিশু-কিশোরদের আটটি ক্যাটাগরিতে এবং শিশু কিশোরদের উন্নয়নে জড়িত প্রতিষ্ঠানকে দুটি ক্যাটাগরিতে ‘শেখ রাসেল পদক ২০২২’ দেওয়া হবে। আগ্রহীদের www.sheikhrussel.gov.bd ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে।

 

এর মধ্যে শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, ক্রীড়া, প্রতিভাবান বিশেষ চাহিদাসম্পন্ন শিশু-কিশোর, শিল্পকলা ও সংস্কৃতি, ক্ষুদে প্রোগ্রামার, ক্ষুদে উদ্ভাবক ও ক্ষুদে লেখক ক্যাটাগরিতে ব্যক্তিগত পদক দেওয়া হবে। প্রাতিষ্ঠানিক পদক দেয়া হবে ডিজিটাল স্কুল ও ডিজিটাল এক্সিলেন্স ক্যাটাগরিতে।

 

আবেদন করার ক্ষেত্রে ‘শেখ রাসেল পদক নীতিমালা ২০২২ (খসড়া)’ অনুসরণ করতে বলা হয়েছে। আবেদন যাচাই-বাছাই কমিটি, মূল্যায়ন কমিটি এবং কেন্দ্রীয় কমিটির মূল্যায়নের পর আগামী ১৮ অক্টোবর বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

 

বিজয়ীদের ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের পদক, সম্মাননাপত্র ও ল্যাপটপ প্রদান করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়