স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণ সবার জন্য উন্মোচন হয়েছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৬:৩০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৬:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

তথ্য ও প্রযুক্তি ডেস্ক : প্রথমে শুধু সাবস্ক্রাইবারদের জন্য থাকলেও সম্প্রতি সবার জন্য উন্মোচন হচ্ছে স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণ। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

স্মার্টফোনের বাইরেও যাতে প্লাটফর্মটি ব্যবহার করা যায় সেজন্য গত জুলাইয়ে নতুন ওয়েব অ্যাপ চালুর ঘোষণা দিয়েছিল স্ন্যাপচ্যাট। এবার সেটিকেই সবার জন্য খুলে দিল যুক্তরাষ্ট্রভিত্তিক সোশ্যাল অ্যাপটি।

১৫ সেপ্টেম্বর শরতের জন্য বেশ কয়েকটি নতুন ফিচারের পাশাপাশি ওয়েব সংস্করণ নিয়ে ঘোষণা দিয়েছে তারা। স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণে ‘কনভারসেশন সিংকিং’ ব্যবস্থার মাধ্যমে বন্ধুদের সঙ্গে চ্যাটিং ও ভিডিও কল করতে পারেন ব্যবহারকারীরা। গত জুলাইয়ে দ্য ভার্জকে দেয়া এক সাক্ষাতকারে স্ন্যাপের মেসেজিং পণ্যপ্রধান নাথান বয়েড বলেন, স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণ কোম্পানির জন্য একটি বিশাল সুযোগ হিসেবে দেখা দেবে। 

প্রতি মাসে প্রায় ১০ কোটি ব্যবহারকারী স্ন্যাপচ্যাট ব্যবহার করে বন্ধু ও পরিবারের সদস্যদের কাছে অডিও ও ভিডিও কল করে। ওয়েব সংস্করণের মাধ্যমে এ সেবা আরো বিস্তৃত হচ্ছে। স্ন্যাপচ্যাট প্লাস সাবস্ক্রাইবাররা প্রতি মাসে কয়েক ডলার ব্যয় করে বিভিন্ন এক্সক্লুসিভ ফিচার আগাম ব্যবহারের সুযোগ পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়