ভিডিও

সরকার দেশের সংস্কৃতিতে পরিবর্তনের চেষ্টা করছে : রিজভী

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ১২:২৫ দুপুর
আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ১০:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ভাষা, সংস্কৃতি, স্বাধীনতার নিরাপত্তা নেই। সরকার দেশের সংস্কৃতিতে পরিবর্তনের চেষ্টা করছে।

রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় নববর্ষ উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে জাসাস’র বর্ষবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রভুদের খুশি করতে চাচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, পয়লা বৈশাখ নিয়ে ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্য উদ্দেশ্যপূর্ণ ও দুরাভিসন্ধিমূলক।

পয়লা বৈশাখ সকালে নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর বাহাদুর শাহ পার্কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, বিএনপি বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না।

এই সরকারই বরং পরিকল্পিতভাবে সংস্কৃতি পরিবর্তনের চেষ্টা করছে মন্তব্য করে ওবায়দুল কাদেরের কাছে রিজভী জানতে চান, আপনি কোন সংস্কৃতিতে বিশ্বাস করেন? বিএনপি এক হাজার ইফতার পার্টি করতেই পারে। গরিব-দুঃখীদের নিয়ে ইফতার করেছে। কিন্তু ভারত থেকে নায়ক-নায়িকা নিয়ে এসে যে পার্টি করেন, সেসব করতে টাকা খরচ হয় না? আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ভাষা, সংস্কৃতি, স্বাধীনতার নিরাপত্তা নেই বলে মন্তব্য করে রিজভী বলেন, সরকার দেশের সংস্কৃতিতে পরিবর্তনের চেষ্টা করছে। সব জায়গায় লুটপাটের ক্ষেত্র তৈরি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, চালের দাম চড়া। চালের দাম কমানোর কথা বলে সরকার দাম আরও বাড়িয়েছে। সরকারের লোকজন সিন্ডিকেট করে বাজার নিয়ন্ত্রণ করছে।

সিন্ডিকেন্ডের কারণে ব্যাংকগুলো মুখ থুবড়ে পড়ছে। ব্যাংক একত্রিতকরণ করার নামে লুট হওয়া ব্যাংকগুলোকে আরও দেউলিয়া করার সুযোগ করে দিচ্ছে। ঋণখেলাপিরা সরকারের ঘনিষ্ঠ লোক। ঋণের পর ঋণ নেওয়ার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে তাদের। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এবার ঈদে কেনাকাটা অনেক কম হয়েছে। সব মিলিয়ে ঈদ সাধারণ মানুষদের আনন্দ নয়, বরং কান্নায় পরিণত হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS