ভিডিও

পূজার ছুটিতে কুয়াকাটায় পর্যটকদের ঢল

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০১:৪৪ দুপুর
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ০৪:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: এবার দুর্গাপূজার ৪ দিনের ছুটি উপলক্ষে ইতোমধ্যেই কুয়াকাটা সৈকতে আসতে শুরু করেছেন পর্যটক।

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আশা পূজা উপলক্ষে লাখ লাখ পর্যটকের আগমন ঘটবে কুয়াকাটায়। শুক্রবার এবং শনিবার লক্ষাধিক পর্যটক আগমনের আশা করছে ব্যবসায়ীরা।

এদিকে আগত পর্যটকদের নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিস্ট পুলিশ।

সৈকত সংশ্লিষ্টরা জানান, গতকাল বুধবার বিকাল থেকেই পর্যটকের সংখ্যা বাড়তে শুরু করেছে। পর্যটকের সংখ্যা বাড়ার সাথে সাথে বেচাকেনাও বাড়তে শুরু করেছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। ইতোমধ্যে বুকিং হয়েছে ৮০ ভাগ হোটেল মোটেলের কক্ষ।

টাঙ্গাইল থেকে পরিবার সাথে নিয়ে আসা বিষ্ণুদাস বলেন, আমরা পরিবারের সবাই গতকাল বিকালে এখানে এসেছি। এখানের পরিবেশটা বেশ দারুণ লাগছে। সৈকতের পাড়েই মন্দির থাকায় সন্ধ্যায় দুর্গা মাকেও দর্শন করেছি। গাজিপুর থেকে আসা দম্পতি বীণয়-সঞ্চিতা জানান, আমরা দু'জনেই চাকরি করি। ছুটিকে কেন্দ্র করেই মূলত কুয়াকাটায় আসা। এখানের পরিবেশটা বেশ ভালোই লাগছে। বাচ্চারা বেশ দারুণ উপভোগ করছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, বুধবার বিকালেই অনেক পর্যটক এসেছে। আমাদের ৭০ থেকে ৭৫ ভাগ রুম বুকিং হয়ে গেছে। আশা করছি আজকের মধ্যে শতভাগ রুম বুকিং হয়ে যাবে। তেমন সাড়াও পাচ্ছেন হোটেল মালিকরা।

কুয়াকাট ট্যুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ মাহফুজ আলম জানান, যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ ও থানা পুলিশের সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া সাদা পোশাকে আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও কাজ করছে। আশা করছি পর্যটকরা নিরাপদে তাদের ভ্রমণ উপভোগ করতে পারবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS