ভিডিও

আসন্ন ঈদে বগুড়া শহর যানজট মুক্ত রাখতে জেলা পুলিশের মতবিনিময়

প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৯:১১ রাত
আপডেট: মার্চ ২১, ২০২৪, ১০:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে বগুড়া শহর যানজটমুক্ত রাখতে মতবিনিময় করেছে বগুড়া জেলা পুলিশ। মতবিনিময় সভায় আগামী শনিবার থেকে বগুড়া শহরে ইজিবাইক এবং মোটা চাকার অটোরিক্সা প্রবেশে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুসারে বৃহস্পতিবার ও শুক্রবার মাইকিং এর মাধ্যমে এ নিষেধাজ্ঞা আগাম প্রচার করা হবে। এছাড়াও বগুড়া শহরের অনিয়ন্ত্রিত এই যানজট নিরসনে ঈদের আগে আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে জেলা পুলিশ।

বুধবার (২০ মার্চ) বগুড়ার পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে শহরের যানজট নিয়ন্ত্রণে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে মতবিনিময় সভায় এই ঘোষণা দেয়া হয়। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আব্দুর রশিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম পিপিএম। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার, বগুড়া জেলা বাস, মিনিবাস, কোচ পরিবহন মালিক সমিতির সভাপতি শাহ মো: আখতারুজ্জামান ডিউক, কার্যকরী সভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হামিদ মিটুল, বগুড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্তী ও ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম ডাবলু।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, বগুড়াকে উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র হিসেবে বিবেচনা করা হয় । ঈদকে সামনে রেখে বগুড়ার ১২টি উপজেলার মানুষই শুধু নয় আশেপাশের কয়েক জেলার মানুষ এই শহরে আসে ঈদের কেনাকাটা থেকে শুরু করে নানা প্রয়োজনে। অতিরিক্ত মানুষ এবং যানবাহনের চাপে সড়কে সৃষ্টি হয় মাত্রাতিরিক্ত যানজটের । আর এই যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগকে হিমশিম খেতে হয়। তবে প্রতিবছর এই সময়ে নানামুখী ইতিবাচক উদ্যোগ নেয়ার ফলে কিছুটা হলেও স্বস্তি ফেরে সড়কে। তাই এবার আগে থেকেই সকলের সম্মিলিত অংশগ্রহণে এই সমস্যা মোকাবেলায় ভূমিকা রাখতে হবে। যানজট নিরসনে সত্যিকার অর্থে জেলা পুলিশের আন্তরিকতার অভাব নেই। তবে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে পরিবহন সংশ্লিষ্ট সকলকে, জনপ্রতিনিধিদের এবং সাধারণ মানুষদেরও। সাধারণ মানুষকে স্বস্তি দিতে এবার জেলা পুলিশ যানজট নিরসনে সড়কে কঠোর অবস্থায় থাকবে মর্মে জানান জেলা পুলিশের এই কর্ণধার।

সম্মিলিত সিদ্ধান্ত অনুসারে আগামী শনিবার থেকে শহরের অভ্যন্তরে  ইজিবাইক এবং মোটা চাকার অটোরিকশা প্রবেশ করবে না। যাদের শেষ সীমানা হবে দত্তবাড়ি মোড়, পিটিআই মোড়, সেউজগাড়ি ও জেলখানা মোড় । এ নিষেধাজ্ঞা চলবে আগামি ঈদ পর্যন্ত আর কেউ আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়।

এছাড়াও সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্তসমূহ হলো, সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত শহরে বড় বাস প্রবেশে নিষেধাজ্ঞা, শহরের স্টেশন রোডের ফলপট্টিকে অন্যত্র সরানোর ব্যবস্থা করা এবং সিএনজিগুলো এক লাইনে রাখার ব্যবস্থা গ্রহণ, বড়গোলা থেকে কাঁঠালতলা পর্যন্ত রাস্তার সংস্কারকাজ সম্পন্ন হলে এই রাস্তাটি সম্পূর্ণ একমুখী করা, শহরে ভারী যানবাহন/ট্রাক প্রবেশ রোধে চারমাথা ও আজিজুল হক কলেজের সামনে ট্রাফিক ডিউটি বাড়িয়ে অবাধ প্রবেশ নিয়ন্ত্রণ করা এবং জলেশ্বরীতলা কালীমন্দির সংলগ্ন দুটি রাস্তা একমুখী করার বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়। এছাড়াও যানজট নিয়ন্ত্রণে জেলা পুলিশের সদস্যদের পাশাপাশি স্বেচ্ছাসেবকরাও সড়কে দায়িত্ব পালন করবেন মর্মে জানানো হয় সভায়। এছাড়াও বগুড়ার যানজট নিরসনে সচেতন ভূমিকা রাখার জন সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয় জেলা পুলিশের পক্ষে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS