ভিডিও

‘শয়তানের নিশ্বাসে’ বশীভূত হয়ে স্বর্ণ খোয়াচ্ছেন নারীরা

প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৭:১৪ বিকাল
আপডেট: মার্চ ২১, ২০২৪, ০৭:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

নড়াইল প্রতিনিধি: নড়াইলে এক অভিনব পদ্ধতিতে নারীদের কাছ থেকে স্বর্ণ ও অর্থ লুটে নিচ্ছেন একটি চক্র। যা ‘শয়তানের নিশ্বাসের’ সঙ্গে তুলনা করছেন এলকাবাসীরা। তারা বলছেন, শয়তানের নিশ্বাস ব্যবহার করে বশে নিয়ে সবকিছু হাতিয়ে নিচ্ছে চক্রটি। শয়তানের নিশ্বাস এমন এক ধরনের হেলুসিনেশন ড্রাগস যার ব্যবহারে প্রতারকের ইচ্ছায় ভুক্তভোগী যে কোন কাজ করে থাকে।

নড়াইল শহরের কুড়িগ্রাম এলাকার বাসিন্দা সরদার মিজানুর রহমানের স্ত্রী শামীমা ইয়াসমিন রেবা বলেন, ২ ফেব্রুয়ারি আমি সকাল ১০টার দিকে কাঁচাবাজার থেকে ফিরছিলাম। এ সময় একটা ১৫ থেকে ১৬ বছরের এক বালক আমার কাছে এসে বলল তার বাড়ি বরিশাল। এরপর সে কি করলো কিছু বুঝলাম না, আমার কাছে যা যা চাইলো, দিয়ে দিলাম। আমার স্বর্ণের চুড়ি, গলার চেইন, মোবাইল সব নিজে হাতে তাকে তুলে দিলাম। এ সময় তিনজন লোক ছিল তারা। সবার বয়স একইরকম।

আরেক নারী শহরের পুরোনো বাজার এলাকার বাসিন্দা রেবেকা জানান, গত ১৮ ফেব্রুয়ারি রাত ৯ টার দিকে তার বাড়িতে এক নারী পানি খেতে চায়। আমি পানি এনে তার হাতে দেওয়ার পরই তার বশীভূত হয়ে গেলাম। যা যা জিজ্ঞেস করলো, সব বলে দিলাম। তখন কেমন যেন ঘোরের মধ্যে ছিলাম। পরে যখন চেতনা ফিরে আসলো তখন সব মনে পড়ল। আমি নিজ হাতে তাকে ২ লাখ ২০ হাজার টাকা দিয়েছি। আমি নিজের সর্বনাশ, নিজের হাতে করেছি।

কেবল শামীমা, রেবেকা বা সখিনা বেগম নয় খোঁজ নিয়ে জানা গেছে এরকম অনেক নারী রয়েছেন যারা শয়তানের নিশ্বাসে পড়ে স্বর্বস্ব হারিয়েছেন।

রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক গোলক চন্দ্র বিশ্বাস বলেন, কিছু ড্রাগস রয়েছে যেগুলোর প্রয়োগে মানুষের মন সেকেন্ডের মধ্যেই নিয়ন্ত্রণ করা সম্ভব। এটি নানাভাবে ব্যবহৃত হয়। যেমন-হ্যান্ডশেকের মাধ্যমে, ঘ্রাণের মাধ্যমে, চিরকুটের মাধ্যমে, বাতাসে ফুঁ দিয়ে ও খাবারের সঙ্গে। ৬ থেকে ১২ ইঞ্চি দূর থেকে শ্বাসের মাধ্যমে মানবদেহে প্রবেশ করিয়ে এটির মাধ্যমে মানুষের নিয়ন্ত্রণ করা সম্ভব। এটি প্রবেশের সঙ্গে সঙ্গে মানুসের প্রাথমিক স্মৃতি ব্লক হয়ে যায়। এর মধ্যে অন্যতম হল স্কোপোলামিন যা ডেভিলস ব্রেথ নামে পরিচিত।

এ বিষয়ে নড়াইল সদর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বলেন, এ ধরনের প্রতারণার ঘটনা ঢাকায় বেশি ঘটছে। তবে নড়াইলেও এ ধরনের অভিযোগ পেয়েছি। তবে এখন পর্যন্ত কোন কোন অপরাধী চক্রকে গ্রেফতার করা সম্ভব হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS