ভিডিও

পঞ্চগড়ে ভোটগ্রহণ কমকর্তাদের ওপর হামলা ৩টি গাড়ি ভাঙচুর, উপ-সচিবসহ আহত ৬

প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৮:০৪ রাত
আপডেট: মে ২২, ২০২৪, ০৮:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা হয়েছে। এসময় তারা তিনটি সরকারি গাড়ি ভাঙচুর করে।

তাদের আক্রমণে নির্বাচনের দায়িত্বে থাকা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আবু আউয়াল, ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপ-সচিবের সহকারী জাহাঙ্গীর আলম, গাড়ি চালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপ-পরিদর্শক বুলু মিয়া ও গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী আহত হয়েছেন। আহতদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিঠুন রায় (৩২) ও দীনবন্ধু রায় (৩৩) নামের দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গোলাম আজম বাদি হয়ে দেবীগঞ্জ থানায় একটি মামলা করেছেন। গ্রেফতার হওয়া দুইজনসহ ওই মামলায় অজ্ঞাত আরও পাঁচশ’ থেকে ছয়শ’ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গতকাল মঙ্গলবার ভোট গণনার পর রাতে ওই কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এসময় বিজয়ী চেয়ারম্যান প্রার্থী মদন মোহন রায়ের সমর্থকরা বিভিন্ন অভিযোগ তুলে ভোটগ্রহণ কাজে নিয়োজিত উপসচিব আবু আউয়ালসহ সরকারি কর্মকর্তা কর্মচারীদের ওপর আক্রমণ করে। এসময় উপসচিবের ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করে তারা। পরে বিজিবি ও পুলিশসহ অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছালে তাদের ওপরও হামলা করা হয়। রাস্তায় গাছ ফেলে গতিরোধ করে ইটপাটকেল ছোড়ে বিক্ষুব্ধ মানুষজন। এসময় পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িও ভাঙচুর করে তারা।

দেবীগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাদি হয়ে একটি মামলা করেছেন। মামলায় আটক হওয়া দুইজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এই মামলা অজ্ঞাত ৫/৬শ’ জনকে আসামি করা হয়েছে। আসামিদের শনাক্ত করে তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে প্রার্থীর লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ আমাদের লোকজন সর্বোচ্চ সহনশীলভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। কয়েকজন কর্মকর্তা কর্মচারী সামান্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে ভোট গণনা শেষে রাতে প্রকাশিত বেসরকারি ফলাফলে দেবীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে শালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মদন মোহন রায়কে বিজয়ী ঘোষণা করা হয়েছে। হেলিকপ্টার প্রতীকে তিনি পেয়েছেন ৩৪ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ আনারস প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৭০৩ ভোট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS