ভিডিও

বগুড়ার ধুনটে ভ্রাম্যমাণ আদালতে অবৈধ মাটি ব্যবসায়ীর কারাদন্ড

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: জুন ২৫, ২০২৪, ০৯:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলায় আবাদি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে বাণিজ্যের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ইউনুস আলী (৪০) নামে এক ব্যবসায়ীর ৩ মাসের কারাদন্ড দিয়েছেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশক খান অভিযান চালিয়ে এ দন্ডাদেশ দেন।

আজ মঙ্গলবার (২৫ জুন) দুপুরের পর দন্ডপ্রাপ্ত আসামি ইউনুস আলীকে ধুনট থানা থেকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। ইউনুস আলী উপজেলার চিকাশি ইউনিয়নের জোড়শিমুল গ্রামের সোহরাব প্রামানিকের ছেলে।

থানা সূত্রে জানা যায়, ইউনুস আলী এলাকার চিহ্নিত মাটি ও বালু ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন স্থানে ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কেটে এবং ভুগর্ভস্থ থেকে বালু উত্তোলন করে বিক্রি করে। তারই ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যার দিকে উপজেলার বড়চাপড়া গ্রামে তিন ফসলি জমি থেকে খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে মাটি কাটতে থাকে। সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের টিম সেখানে অভিযান পরিচালনা করেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ লঙ্ঘনের অপরাধে ১৫ (১) ধারায় দন্ডপ্রাপ্ত আসমি ইউনুস আলীকে কারাগারে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS