ভিডিও

সংস্কার হয়নি

বগুড়ার সোনাতলায় দু’বছরে সাড়ে ৯ লাখ টাকা ভাড়া গুনতে হয়েছে সাব-রেজিস্ট্রি অফিসকে

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ১১:০১ রাত
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ১১:০১ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলা সাব-রেজিস্ট্রারের অফিসটি সংস্কার না করায় ভাড়া বাসায় চলছে কার্যক্রম। আর এজন্য দু’বছরে সরকারকে ভাড়া বাবদ গুনতে হয়েছে প্রায় সাড়ে ৯ লাখ টাকা। এদিকে পুরাতন ভবনে সাব-রেজিস্ট্রারের কার্যক্রম পুনরায় চালু করার জন্য উপজেলা সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোনাতলা সাব-রেজিস্ট্রারের কার্যালয়টি ১৯৯২ সালে প্রায় এক কোটি টাকা ব্যয়ে গণপূর্ত অধিদপ্তর নির্মাণ করে। ভবনটি নির্মাণের মাত্র ৩০ বছরের মাথায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। ফলে অফিসটি ২০২২ সালের প্রথম দিকে ভাড়া বাসায় স্থানান্তরিত হয়।

অফিস ভাড়া বাবদ প্রতিমাসে সরকারের ব্যয় হয় প্রায় ৩৮ হাজারের বেশি টাকা। এতে করে বিগত দু’বছরে সরকারকে অফিস ভাড়া বাবদ গুনতে হয়েছে প্রায় সাড়ে ৯ লাখ টাকা। এদিকে গত মাসের সমন্বয় কমিটির সভায় সাব-রেজিস্ট্রারের পুরাতন কার্যালয়ে ফিরে এসে কাজকর্ম করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন বলেন, পুরাতন ভবন সংস্কার করে কার্যক্রম চালু করার জন্য সমন্বয় কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে করে সরকারের প্রতিমাসে ভাড়া বাবদ মোটা অংকের টাকা সাশ্রয় হবে। উপজেলা পরিষদের সিদ্ধান্তের বিষয়টি লিখিত আকারে সাব-রেজিস্ট্রারকে জানানো হয়েছে।

সোনাতলা সাব-রেজিস্ট্রার মওদুদ আহমেদ বলেন, যেহেতু সাব-রেজিস্ট্রার কার্যালয়টি আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে, তাই এ বিষয়ে আমাদের সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নেই। উপজেলা পরিষদের চিঠি আমরা পেয়েছি। এই চিঠির ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। তারা যে সিদ্ধান্ত জানাবেন সেভাবেই কার্যক্রম পরিচালনা করা হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS