ভিডিও

পাবনার সুজানগরে জাল দলিলের মাধ্যমে জমি রেজিস্ট্রি করে নেওয়ার অভিযোগ

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ১০:৫০ রাত
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ১০:৫০ রাত
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের কদিম মালঞ্চী গ্রামে ফকির আব্দুল মান্নান নামে এক প্রভাবশালী ব্যক্তি কর্তৃক একই গ্রামের হতদরিদ্র রইচ শেখ ও তার ছোট ভাই তইজ শেখের ১৪ শতাংশ জমি জাল দলিলের মাধ্যমে অবৈধভাবে রেজিস্ট্র করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সেই সাথে ওই জমি সে আলম সরদার নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে বলেও একই অভিযোগে প্রকাশ। যার দলিল নং- ৪৪৪৯ ও ২৪৯৯। খতিয়ান নং-৪৪১, দাগ নং ১০০৫ ও ১০০৬, মৌজা কদিম মালঞ্চী।
জানা যায়, উক্ত রইচ শেখ ও তইজ শেখ দীর্ঘদিন আগে ক্রয়সূত্রে কদিম মালঞ্চী মৌজায় অবস্থিত ১৪ শতাংশ জমির মালিক হয়ে তাদের নামে খারিজ করে ভূমি উন্নয়ন কর পরিশোধ করত ওই জমি ভোগ দখল করে আসছিলেন।

যার দলিল নং- ৪৪৩৫, খতিয়ান নং- ৪৫১, দাগ নং ১০০৫ ও ১০০৬, মৌজা কদিম মালঞ্চী। কিন্তু উক্ত মান্নান বেশ কিছুদিন আগে প্রতারণার আশ্রয় নিয়ে রইচ শেখ ও তইজ শেখের নামের বঃকলমে শহীদুর রহমানের নাম উল্লেখ করে ওই জমি অভৈধভাবে জাল দলিলের মাধ্যমে রেজিস্ট্রি করে নেয়। পাশাপাশি সম্প্রতি সে ওই জমি একই গ্রামের আলম সরদারের কাছে বিক্রি করে।

বর্তমানে উক্ত আলম সরদার অবৈধভাবে ওই জমি জবর দখল করছে। তবে প্রতারক আব্দুল মান্নানের জাল দলিলের সাথে রইচ শেখ ও তইজ শেখের জমির দাগ নম্বরের মিল থাকলেও খতিয়ান নম্বরের কোন মিল নাই।
ভুক্তভোগী রইচ শেখ ও তইজ শেখ জানান, আমাদের জমির আরএস খতিয়ান নং-৪৫১। আর আব্দুল মান্নানের জাল জলিলের খতিয়ান নং-৪৪১।

ফলে তিনি যে, প্রতারণার মাধ্যমে জাল দলিল করে আমাদের ১০০৫ ও ১০০৬ নং-দাগের ১৪ শতাংশ জমি রেজিস্ট্রি করে নিয়েছে সেটি ওই ভুয়া খতিয়ান দ্বারা প্রমাণিত হয়। তাছাড়া এ ব্যাপারে স্থানীয়ভাবে সালিশি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সালিশি বৈঠকেও উভয়ের দলিলপত্র পর্যালোচনা করে মান্নারের দলিল জাল বলে প্রমাণিত হয়।

শুধু তাই না এ সংক্রান্ত মামলায়ও রইচ শেখ ও তইজ শেখ ডিগ্রি পেয়েছেন। কিন্তু তার পরও প্রভাবশালী মান্নানের মদদে উক্ত আলম ভুয়া দলিলে ক্রয় করা ওই জমি জবর দখল করে ভোগ দখল করছে। এ বিষয়ে জানতে উক্ত মান্নানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS